Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

প্রতি উপজেলায় মডেল মন্দির চায় হিন্দু মহাজোট

নিজস্ব প্রতিবেদক

জুন ১৯, ২০২১, ১২:০৫ পিএম


প্রতি উপজেলায় মডেল মন্দির চায় হিন্দু মহাজোট

দেশের প্রতিটি উপজেলায় মডেল মন্দিরের দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। এ ছাড়া প্রস্তাবিত সংশোধিত বাজেটে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের জন্য বরাদ্দ বাড়ানোর দাবি জানানো হয়েছে।

শনিবার (১৯ জুন) দুপুরে ঢাকা রিপোটার্স ইউনিটির নসরুল হামিদ হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করে সংগঠনটি। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক।

তিনি বলেন, প্রস্তাবিত বাজেটে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের জন্য কম বরাদ্দ রেখে বৈষম্য, রথযাত্রায় ১ দিনের ছুটি দাবি, সারা দেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতন, হামলা, খুন, লুটপাট, অগ্নিসংযোগ, মঠ-মন্দির প্রতিমা ভাঙচুর, জমি দখল, দেশত্যাগে বাধ্যকরণের ঘটনার প্রতিকারের দাবি জানাচ্ছি।

গোবিন্দ চন্দ্র প্রামাণিক বলেন, ২০২১-২২ অর্থবছরে হিন্দু সম্প্রদায়ের জন্য জনসংখ্যা অনুপাতে ২ হাজার ২৫৮ কোটি ১০ লাখ টাকা এবং অতিরিক্ত ৫ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়ে প্রতিটি উপজেলায় একটি করে মডেল মন্দির নির্মাণ করতে হবে।

তিনি আরো বলেন, রথযাত্রায় এক দিনের সরকারি ছুটি ঘোষণা করতে হবে। হিন্দু ধর্মীয় বিধিবিধানের কোনো ধরনের পরিবর্তন করা যাবে না, করতে দেওয়া হবেও না।

আগামী ১৫ জুলাইয়ের মধ্যে সরকারকে ১, ২ ও ৩ নম্বর দাবি বাস্তবায়নসহ অন্যান্য দাবি বাস্তবায়নের সুস্পষ্ট ঘোষণা দিতে হবে। অন্যথায় হিন্দু সম্প্রদায় সারা দেশের প্রত্যেক জেলা ও উপজেলা সদরে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবে বলে জানানো হয়।

আমারসংবাদ/জেআই