Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

করোনা আক্রান্ত মাহবুব তালুকদার

নিজস্ব প্রতিবেদক

জুন ২০, ২০২১, ০৩:১৫ পিএম


করোনা আক্রান্ত মাহবুব তালুকদার

করোনা আক্রান্ত হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। 

মাহবুব তালুকদারের করোনা আক্রান্তের বিষয়টি রোববার (২০ জুন) নিশ্চিত করেন তার ব্যক্তিগত কর্মকর্তা মুহাম্মদ এনাম উদ্দীন।

তিনি বলেন, স্যার গতকাল (১৯ জুন) রাতে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। গতরাতে আইসিইউতে ভর্তি করা হয়েছিল। এখন তাকে কেবিনে আনা হয়েছে।

‘রোববার স্যারের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। স্যারের অন্যান্য পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে। স্যার আপাতত ভালো আছেন। এখনো কোনো প্রকার শারীরিক সমস্যা দেখা দেয়নি।’

মাহবুব তালুকদার ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন ও মুজিবনগর সরকারের তথ্য মন্ত্রণালয়ের চাকরিতে যোগ দেন। এ সময় তিনি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সঙ্গেও যুক্ত ছিলেন। ১৯৭২ সালের ২৪ জানুয়ারি রাষ্ট্রপতি আবু সাঈদ চৌধুরী তাকে উপসচিবের পদমর্যাদায় রাষ্ট্রপতির স্পেশাল অফিসার নিযুক্ত করেন। রাষ্ট্রপতি মোহাম্মদউল্লাহর সময়ে তিনি তার জনসংযোগ কর্মকর্তা ছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রাষ্ট্রপতি হওয়ার পর মাহবুব তালুকদার তার সহকারী প্রেস সচিব (উপসচিব) এর দায়িত্ব পালন করেন। বঙ্গবন্ধুর নির্দেশে তাকে তদানীন্তন ক্যাডার সার্ভিসে অন্তর্ভুক্ত করা হয় যা পরবর্তীকালে বিসিএস প্রশাসন হিসেবে রূপান্তরিত হয়। একসময়ে তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক ছিলেন। চাকরি জীবনের শেষ পর্যায়ে তিনি ১৯৯৮ সালে বাংলাদেশ সংসদ সচিবালয়ে অতিরিক্ত সচিবের পদে কর্মরত ছিলেন।

মাহবুব তালুকদার ২০১৭ সালের ফেব্রুয়ারি মাস থেকে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন।

আমারসংবাদ/জেআই