Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বঙ্গবন্ধু ও বাংলাদেশকে নিয়ে গান লিখতে গিয়েই যিনি ঘর ছাড়া

একে সালমান

জুন ২৩, ২০২১, ১১:২০ এএম


বঙ্গবন্ধু ও বাংলাদেশকে নিয়ে গান লিখতে গিয়েই যিনি ঘর ছাড়া

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশকে ভালোবেসে গান লিখতে গিয়ে ঘর ছাড়া হয়েছেন চট্টগ্রামের শেখ মো: আক্তার হোসেন। 

তিনি বাংলাদেশ ও বঙ্গবন্ধুকে নিয়ে এ পর্যন্ত প্রায় ৫ শতাধিক গান লিখেছেন। তার গ্রামের বাড়ি চট্টগ্রাম জেলার লোহাগড়া থানার চরম্বা গ্রামে। তার তিন ছেলে ও এক মেয়ের সংসার নিয়ে বেশ ভালোই চলছিলো। বঙ্গবন্ধুকে ভালোবেসে গান লিখার কারণে তিনি জামাত শিবিরের অত্যাচারে এলাকা ছাড়তে হয়েছে বলে তিনি জানান।

শেখ আক্তার হোসেন জানান, আমি এ পর্যন্ত বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশকে নিয়ে প্রায় ৫ শতাধিক গান লিখেছি। আমি বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ভালোবেসে গান লিখার কারণে আমাকে এলাকা থেকে তাড়িয়ে দিয়েছে। আমার পরিবারের সাথে আমার যোগাযোগ বন্ধ করে দিয়েছে। আমি এখন যাযাবরের মতো জীবন যাপন করছি। 

আমি গান লিখি বঙ্গবন্ধুকে ভালোবাসি তাই। আমি গান লিখি বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালোবাসি তাই। যিনি আমাদের এই দেশকে স্বাধীন করেছেন তার ভালোবাসায় মত্ত হয়ে গান লিখা যদি অপরাধ হয়ে থাকে তাহলে আমাকে জেল খানায় পাঠানো হোক।

তিনি আরও ক্ষোভ প্রকাশ করে বলেন, মানুষ আমাকে পাগল বলে গালি দেয়। আমি যদি কোন এমপি মন্ত্রীর বাসায় গিয়ে গান শুনাতে যাই তারা গান শুনতে চায় না। আমি মনে করি তাহলে তারা বঙ্গবন্ধুকে কেমন ভালোবাসে? আমি চাই আমার ৫ শতাধিক গানের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীকে একটি গান শুনাবো। কারণ যে বঙ্গবন্ধু আমার দেশের জন্য জীবন দিয়েছেন সেই বঙ্গবন্ধু কন্যা তিনি। আশা করি তিনি আমার গান শুনবেন।

তিনি দুঃখ প্রকাশ করে বলেন, আমি ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর বাড়ির এখানে দিন রাত পরে থাকি। কখন বঙ্গবন্ধু কন্য আসবেন তাকে একটা গান শুনাতে পারবো এই অপেক্ষায়।

এছাড়াও তিনি আরও বলেন, আমি দিন রাত না ঘুমিয়ে ভাবি কিভাবে গানের মাধ্যমে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ উন্নয়নকে গানের মাধ্যমে মানুষকে জানাতে পারি। এ নিয়ে ভাবতে ভাবতে আমি প্রায় সময় অসুস্থ হয়ে পড়ি।

আমারসংবাদ/এমএস