Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

হাতিয়ায় কোস্ট গার্ডের অভিযানে ৩ ডাকাত আটক

নিজস্ব প্রতিবেদক

জুলাই ৯, ২০২১, ০২:৪৫ পিএম


হাতিয়ায় কোস্ট গার্ডের অভিযানে ৩ ডাকাত আটক

বাংলাদেশ কোস্ট গার্ড দক্ষিণ জোনের অধীনস্থ বিসিজি স্টেশান হাতিয়া কর্তৃক বিশেষ অভিযান পরিচালনা করে ডাকাতির প্রস্তুতিকালে কুখ্যাত ডাকাত আব্দুর রব বাহিনীর প্রধান আব্দুর রবসহ ৩ ডাকাত সদস্যকে দেশীয় পিস্তল, দেশীয় অস্ত্র (একনলা পাইপগান ও দুইনলা বন্দুক), রামদা, পাইরোটেকনিক ও তাজাগোলাসহ আটক করা হয়। 

শুক্রবার (৯ জুলাই) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে স্টেশান কমান্ডার হাতিয়া লে. এ এস এম লুৎফর রহমান এর নের্তৃত্বে নোয়াখালী জেলার হাতিয়া উপজেলাধীন হার্নি ছানান্দি ইউনিয়নের ৩ নং ওয়ার্ড মেঘনা নদীর টাংকির খাল এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের সদস্যরা কোস্ট গার্ড সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়লে কোস্ট গার্ড সদস্যগণ পাল্টা গুলি চালায় এবং তাদের ঘিরে ফেলে। 

এ সময় ডাকাত দলের প্রধান মো. আব্দুর রব (৫৫), ডাকাত আ. রহিম (৩০) এবং ডাকাত মো. রবিন (২৪) কে ১ টি দেশীয় পিস্তল, ১ টি দেশীয় একনলা পাইপগান, ১ টি দেশীয় দুইনলা বন্দুক, ৫ টি দেশীয় রামদা, ৪ টি পাইরোটেকনিক ও ৪ রাউন্ড তাজা গোলাসহ আটক করা হয়। 

আটককৃত আব্দুর রব বাহিনীর প্রধান আব্দুর রব লক্ষিপুর জেলার রামগতি উপজেলাধীন ৯ নং চরগাজী ইউনিয়নের দক্ষিণ চর দরবেশ গ্রামের বাসিন্দা মৃত মো. শাহ আলমের ছেলে। পরবর্তীতে ডাকাত সদস্যদের, দেশীয় অস্ত্র, গোলা ও রামদাসহ হাতিয়া থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। 

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা ও ডাকাতি দমনে কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

আমারসংবাদ/জেআই