Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

স্বাস্থ্য অধিদপ্তরের হটলাইন নাম্বার খুঁজলে আসছে পর্ন সাইট!

আমার সংবাদ ডেস্ক

জুলাই ২৬, ২০২১, ০৯:৪০ এএম


স্বাস্থ্য অধিদপ্তরের হটলাইন নাম্বার খুঁজলে আসছে পর্ন সাইট!

মহামারীর এই সময়ে টেলিমেডিসিন সেবা নেওয়ার জন্যে গুগলে ‘স্বাস্থ্য অধিদপ্তর হটলাইন নাম্বার’ লিখে সার্চ করলে স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটের মেটা ডেসক্রিপশনে বিভিন্ন পর্ন সাইটের ঠিকানা দেখাচ্ছে। বিষয়টি নিয়ে হাস্যরসের সৃষ্টি হয়েছে।

সোমবার (২৬ জুলাই) এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, প্রতিমাসে লক্ষাধিক টাকা এই ওয়েবসাইটের পেছনে খরচ হলেও এটি নিয়ে আমাদেরও অসংখ্য অভিযোগ আছে। নিয়মিতভাবে এটিকে আপডেট করা হয় না। ডিজাইনটাও মনে হয় অনেক পুরোনো আমলের। সব মিলিয়ে ব্যাপারটা হতাশাজনক।

অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. খুরশিদ আলম বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। আমি বিষয়টি নিয়ে এমআইএসের (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম) সঙ্গে কথা বলছি। আশা করি ঠিক হয়ে যাবে।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে আহমেদ জারিফ নামের এক চিকিৎসক লিখেছেন, স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইটে গুগল সার্চে এমন আসছে। অনলাইনের যুগে সবাই অনলাইনে সার্চ করে। ওয়েব ডেভেলপমেন্টের অতি ক্ষুদ্র অভিজ্ঞতা থেকে বুঝতে পারছি, এটা সাইট ডেভেলপারদেরই কাজ অথবা সাইট হ্যাকড। বেশ লজ্জা পেয়েছি। দয়া করে দায়িত্বশীল কর্তৃপক্ষ দ্রুত ব্যবস্থা নেবেন।

রাশেদুজ্জামান জয় নামের একজন লিখেছেন, এই সাইট কেউ হ্যাক করেনি। এই Invisible Header সম্পর্কে ডেভেলপার নিজেই সব চেয়ে ভালো বলতে পারবে, I guess. স্বাস্থ্য মন্ত্রণালয়ের সার্কাস আর শেষ হইলো না!

তামিম ইসলাম নামের আরেক চিকিৎসক লিখেছেন, আমি ভাবছিলাম ছবিটা এডিট করা! পরে সার্চ দিয়ে এই অবস্থাই। বিষয়টি খুবই প্যাথেটিক।

আবিদুর রহমান নামের একজন লিখেছেন, Header-এ add করে invisible করে দিয়েছে। ইচ্ছা করে করা কাজ।

আমারসংবাদ/জেআই