Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

আকাশ থেকে ঢাকা শহর চেনা যায় না: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ২৭, ২০২১, ১১:০৫ এএম


আকাশ থেকে ঢাকা শহর চেনা যায় না: তথ্যমন্ত্রী

দেশ বদলে গেছে উল্লেখ করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আকাশ থেকে ঢাকা শহর চেনা যায় না। আকাশ থেকে চট্টগ্রাম শহরও চেনা যায় না।

তিনি বলেন, ‘এই বদলে যাওয়া কোন জাদুর কারণে হয়নি। এটি হয়েছে জননেত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বের কারণে। বিধাতার কাছে আমার প্রার্থনা, শেখ হাসিনা অব্যাহতভাবে এ দেশকে নেতৃত্ব দিয়ে যাক।’

সোমবার (২৭ সেপ্টেম্বর) সচিবালয়ে তথ্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে আলোকচিত্র অ্যালবামের মোড়ক উন্মোচনকালে মন্ত্রী এই কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বাংলাদেশের মানুষ এখন ক্ষুধার্ত থাকে না, ক্ষুধার জন্য সন্ধ্যার পর ডাক শোনা যায় না। দারিদ্র্য বিমোচনের ক্ষেত্রেও দেশ বহুদূর এগিয়ে গেছে। ৪১ থেকে ২০ শতাংশে নেমে এসেছে।

তিনি বলেন, আজ থেকে ২০ বছর আগে ঢাকার রাস্তায় যারা রিকশা চালাতো বেশিরভাগের পায়ে কোন স্যান্ডেল ছিল না। এখন খালি পায়ে মানুষ দেখা যায় না, ছেড়া কাপড় পড়া মানুষও দেখা যায় না।

প্রধান তথ্য অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মো. শাহেনুর মিয়ার সভাপতিত্বে এসময় আরও বক্তব্য দেন তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেন।

আমারসংবাদ/জেআই