Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

করোনায় মৃত্যু কমলো, শনাক্তের হার ৩ এর নিচে

আমার সংবাদ ডেস্ক

অক্টোবর ৩, ২০২১, ১১:০০ এএম


করোনায় মৃত্যু কমলো, শনাক্তের হার ৩ এর নিচে

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৫৭৩ জনে। এ সময় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬১৭ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৫৭ হাজার ৯৬৪ জনে। 

এর আগে গত ২৬ মে ১৭ জনের মৃত্যু হয়। সে হিসেবে গত ৫ মাসে সবচেয়ে কম মৃত্যু দেখল দেশবাসী। এছাড়া শনিবার (২ অক্টোবর) সারা দেশে মারা যান ২৪ জন। এসময় করোনা শনাক্ত হয় আরও ৫৮৯ জনের দেহে।

রোববার (৩ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ১১২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ১৮ হাজার ৭৫৪ জন। 

গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ১৬০ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ২১ হাজার ২৪৬টি নমুনা। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ২ দশমিক ৯০ শতাংশ। এ পর্যন্ত মোট ৯৭ লাখ ৯৪ হাজার ৪৯০টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ৯১ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৮ শতাংশ এবং মৃত্যুর হার ১.৭৭ শতাংশ। 

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৯ জন এবং নারী ৯ জন। এ সময় ঢাকা ও চট্টগ্রাম বিভাগে ৭ জন করে মোট ১৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া রাজশাহী ও খুলনা বিভাগে ২ জন করে মোট ৪ জন মারা গেছেন। 

আমারসংবাদ/জেআই