Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

মেধাবিকাশ ছাত্রকল্যাণ সংস্থার সভাপতি হাবিবুর রহমান সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক

অক্টোবর ১০, ২০২১, ০১:৫৫ পিএম


মেধাবিকাশ ছাত্রকল্যাণ সংস্থার সভাপতি হাবিবুর রহমান সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম

মেধাবিকাশ ছাত্রকল্যাণ সংস্থার নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে মার্কেন্টাইল ব্যাংকের কর্মকর্তা হাবিবুর রহমান হেলালকে সভাপতি বিআরডিবির সহকারী পরিচালক নাজমুল ইসলামকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়। 

শনিবার (৯ অক্টোবর) রাতে রাজধানী শ্যামলী সিটি গার্ডেনে ‘ঢাকা সম্মেলন’ অনুষ্ঠানের মাধ্যমে ২ বছর মেয়াধী ৩৫ সদস্য বিশিষ্ট এই কমিটি ঘোষণা করা হয়। 

অনুষ্ঠানে জুম মিটিং এ প্রধান অতিথি হিসেবে যুক্ত হন মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ হেদায়েতুল ইসলাম। ন্যাশনাল ব্যাংক লিমিটেডের সিনিয়র নির্বাহী কর্মকর্তা মোস্তফা মাহবুব বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সংগঠনের সাবেক সভাপতি মহিউদ্দিন নাদিম বালা, হাবিববুর রহমান টেক্সটাইলের ম্যানেজার ফাইন্যান্স ও ইন্টারনাল কন্ট্রোলস মো: মনির হোসেন, সীমান্ত কালেকশন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহাদাৎ হোসেন, আশা ইউনিভার্সিটি বাংলাদেশের আইটি ইঞ্জি: নান্নু মিয়া হাওলাদার, শাহিনুর রহমান শাহীন, আল মাহবুব বালা, সরদার মো: ইয়াছিন শামীম, মাস্টার তাবারক, সোহেল সরদার, সালাউদ্দিন মারুফসহ  শরীয়তপুর জেলার সখিপুর থানার মেধাবি শিক্ষার্থী, ইঞ্জিনিয়ার, কবি, সাহিত্যিক, ব্যাংকার, সাংবাদিক,  সরকারি/প্রাইভেট কোম্পানির কর্মকর্তা/কর্মচারী, শিক্ষক, আইনজীবীসহ বিভিন্ন পেশার প্রায় ৬০ জন সদস্য।

অনুষ্ঠানে বক্তরা বলেন, মেধাবিকাশ ছাত্রকল্যাণ সংস্থার মাধ্যমে শরীয়তপুর জেলার সখিপুর থানার পিছিয়ে পড়া শিক্ষার্থীরা যাতে করে ঝড়ে না পড়ে সেই দিকে বিশেষ জোড় দিবে। সকলের প্রচেষ্টায় সংগঠনটি গড়ে উঠবে একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন হিসেবে।  

জানা যায়, মেধাবিকাশ ছাত্রকল্যাণ সংস্থাটি ২০০৫ সালে অধ্যাপক ডাঃ হেদায়েতুল ইসলামের হাত ধরে যাত্রা শুরু হয়। সংগঠনটির মূল উদ্দেশ্য শরীয়তপুর জেলার সখিপুর থানার স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তি প্রদান। এছাড়া গরীব ও মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সাহায্য প্রদানসহ সমাজসেবা মূলক বিভিন্ন কর্মকাণ্ড পরিচালনা করা।