Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

কেবল নেটওয়ার্ক ডিজিটালাইজেশন নভেম্বরের মধ্যেই: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

অক্টোবর ১১, ২০২১, ১২:২০ পিএম


কেবল নেটওয়ার্ক ডিজিটালাইজেশন নভেম্বরের মধ্যেই: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, আগের সিদ্ধান্ত মোতাবেক নভেম্বরের মধ্যেই ঢাকা ও চট্টগ্রাম মহানগরে কেবল নেটওয়ার্ক ডিজিটালাইজেশন করা হবে।

সোমবার (১১ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ডিজিটালাইজেশনের কাজটা আমরা সব পক্ষের সাথে আলোচনা করেছিলাম। যে বৈঠকে সিদ্ধান্ত হয়েছিল ১ অক্টোবর থেকে ক্লিন ফিড বাস্তবায়ন করা হবে, সেই একই বৈঠকে সিদ্ধান্ত ছিল ঢাকা ও চট্টগ্রামসহ মেট্রোপলিটন শহরে ১ নভেম্বর থেকে বিশেষ করে ঢাকা-চট্টগ্রামে ১ নভেম্বরের আগেই ডিজিটালাইজেশন নিশ্চিত করা হবে। আমি সেটা আবার মনে করিয়ে দিচ্ছি।

ডিজিটালাইজেশন না হওয়ায় সরকার বছরে হাজার কোটি টাকার রাজস্ব হারাচ্ছে মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, কেবল অপারেটররা ফিড অপারেটরের মাধ্যমে সম্প্রচার করে। এখন ফিড অপারেটর ১০ হাজার বা এক হাজার জনকে লাইন দিয়েছে, কিন্তু সে দেখায় ২০০ জনকে লাইন দিয়েছে। শুধু দুইশ জনের পয়সাই ফিড অপারেটরের কাছ থেকে কেবল অপারেটর পায়।

রোববার (১০ অক্টোবর) প্রেসক্লাবে এক অনুষ্ঠানে সরকার পতনে নব্বইয়ের মতো আরেকটা গণঅভ্যুত্থান ঘটানোর সময় অত্যাসন্ন বলে সকলকে ঐক্যবদ্ধ হতে আহ্বান জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ বক্তব্যর প্রতিক্রিয়ায় তথ্যমন্ত্রী বলেন, ওনাদের গণঅভ্যুত্থানের কথা সাড়ে ১২ বছর ধরে শুনে আসছি। বিএনপির পক্ষে মানুষ কখনো নামবে না। অবশ্যই তারা সরকারের সমালোচনা করতে পারে। তবে দিনের বেলায় স্বপ্ন দেখার মতো মির্জা ফখরুল সাহেবরা স্বপ্ন দেখছেন।

তথ্যমন্ত্রী বলেন, প্রায়ই তারা বলেন যে, জাতীয় ঐক্য স্থাপন করবেন। যে ঐক্য তারা করেছিলেন সে ঐক্য বেলুনের মতো উবে গেছে। বেলুনের বাতাস চলে গেলে যেমন চুপসে যায়, তাদের ঐক্যটাও বেলুনের মতো চুপসে গেছে।

আমারসংবাদ/জেআই