Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

শিক্ষকদের প্রযুক্তি দক্ষতা উন্নয়নে ইয়ুথ হাবের প্রশিক্ষণ কর্মশালা

নিজস্ব প্রতিবেদক

অক্টোবর ১৫, ২০২১, ০২:৫০ পিএম


শিক্ষকদের প্রযুক্তি দক্ষতা উন্নয়নে ইয়ুথ হাবের প্রশিক্ষণ কর্মশালা

তথ্য প্রযুক্তি, বিশেষ করে গুগল টুলস ব্যবহার করে প্রাথমিক স্তরের শিক্ষকদের প্রযুক্তি নির্ভর দক্ষতা উন্নয়ন ও পাঠদানকে আরও উদ্ভাবনী ও আনন্দদায়ক করতে ইয়ুথ হাব দুই মাস ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা এর আয়োজন করে। 

সম্প্রতি ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার ইনোসেন্ট চাইল্ড স্কুল মিলনায়তনে গুগল সার্টিফাইড এডুকেটর প্রশিক্ষানার্থীদের নিয়ে এক সমাপনী মিলনমেলার আয়োজন করা হয়।

ইনোসেন্ট চাইল্ড স্কুল এর কর্নধার আমজাদ হোসেন এর পরিচালনায় উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান শিক্ষক আমিনুল ইসলাম এবং ইয়ুথ হাবের পক্ষ থেকে  আশিকুর রহমান বক্তব্য প্রদান করেন। 

প্রাথমিকভাবে ৫০ জন শিক্ষক-শিক্ষিকাকে নিয়ে ভার্চুয়ালি শুরু হওয়া এই কর্মশালাটি তিন মাস ব্যাপী পরিচালিত হয়। কর্মশালায় গুগল ফর এডুকেশনের বিভিন্ন এপ্লিকেশন, ভার্চুয়াল রিয়েলিটি, গুগল ক্লাস রুম, শিশুর বিকাশ, শিক্ষক- শিক্ষার্থীদের সাইবার সচেতনতা শেখানো হয়। ইয়ুথ হাবের সভাপতি ও সার্টিফায়েড এডুকেটর ও ট্রেইনার, গুগল ফর এডুকেশন জনাব পাভেল সারওয়ার ও মালয়েশিয়া, নেপাল,  বাংলাদেশের অতিথি প্রশিক্ষকগণ প্রশিক্ষণ কর্মশালাটি পরিচালনা করেন। 

উল্লেখ্য, ইয়ুথ হাবের পক্ষ থেকে এই প্রশিক্ষণ কর্মসূচীটি সম্পূর্ন বিনামূল্যে শুধুমাত্র ঈশ্বরগঞ্জ উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য পরিচালিত হয়।

আমারসংবাদ/জেআই