Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

রামপুরায় বাসে অগ্নিসংযোগের ঘটনায় মামলা

নিজস্ব প্রতিবেদক

ডিসেম্বর ১, ২০২১, ০৯:৪৫ এএম


রামপুরায় বাসে অগ্নিসংযোগের ঘটনায় মামলা

রাজধানীর রামপুরা এলাকায় বাসচাপায় এসএসসি পরীক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে বাসে অগ্নিসংযোগের ঘটনায় ২৫০-৩০০ জনকে আসামি করে মামলা হয়েছে। 

বুধবার (১ ডিসেম্বর) হাতিরঝিল থানার উপপরিদর্শক (এসআই) একেএম নিয়াজউদ্দিন মোল্লা বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে মামলাটি করেন।

মামলার এজাহার অনুযায়ী, অভিযুক্তদের বিরুদ্ধে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ, কিছু পথচারীকে মারধর এবং স্থানীয় লোকজনের মধ্যে আতঙ্ক সৃষ্টির অভিযোগ আনা হয়।

এর আগে রাজধানীর রামপুরা এলাকায় সোমবার (২৯ নভেম্বর) রাত পৌনে ১১টার দিকে বাসচাপায় এসএসসি পরীক্ষার্থী মাইনুদ্দিন ইসলাম দুর্জয় নিহত হন। পরে বিক্ষুব্ধ জনতা রাস্তায় বিক্ষোভ শুরু করে। এসময় আটটি বাসে আগুন দেয়া হয়।

মাইনুদ্দিনের মৃত্যুর প্রতিবাদে মঙ্গলবার রামপুরা সড়ক অবরোধ করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্ত নিয়েছে বাস মালিক সমিতি। বুধবার (১ ডিসেম্বর) থেকেই এ সিদ্ধান্ত কার্যকর হয়। তবে হাফ ভাড়ার এ সিদ্ধান্ত কেবল ঢাকা মহানগরীর জন্য কার্যকর হবে বলে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্ল্যাহ জানিয়েছেন।

এনায়েত উল্ল্যাহ বলেন, অর্ধেক ভাড়া দেয়ার জন্য শিক্ষার্থীদের তাদের প্রাতিষ্ঠানিক পরিচয়পত্র দেখাতে হবে।

তিনি বলেন, সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীরা হাফ ভাড়ার সুবিধা পাবে। সরকারি ছুটি, সাপ্তাহিক ছুটি এবং শিক্ষাপ্রতিষ্ঠানের অন্যান্য ছুটির দিনে হাফ ভাড়া প্রযোজ্য হবে না।

আমারসংবাদ/জেআই