Amar Sangbad
ঢাকা রবিবার, ১৪ আগস্ট, ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯

শীতে উষ্ণতা ছড়াচ্ছে উদ্দীপ্ত তরুণ ফাউন্ডেশন 

নিজস্ব প্রতিবেদক

জানুয়ারি ১৫, ২০২২, ০৮:৫৫ এএম


শীতে উষ্ণতা ছড়াচ্ছে উদ্দীপ্ত তরুণ ফাউন্ডেশন 

নিয়ামুল করিম নাফি এবং তার সাথে কিছু উদ্যোমী তরুণ-তরুণীদের অরাজনৈতিক সমাজসেবা মূলক সংস্থা উদ্দীপ্ত তরুণ ফাউন্ডেশন -এর 'উষ্ণতার ছোয়া' নামক প্রকল্পের মাধ্যমে দুস্থ মানুষের হাতে তুলে দিচ্ছে শীতবস্ত্র।

শীত শহরাঞ্চলের মানুষের জন্য বেশ সুন্দর ঋতু। কিন্তু গরীবদের জন্য এই ঋতু ততোটা সুখকর নয়। বিশেষ করে উত্তরবঙ্গে সবচেয়ে বেশি পরিলক্ষিত  হয় এবং সেখানকার গরীবদের সবাই শীত নিবারণ করতে পারে না । শীতবস্ত্র নিয়ে এমন সব অসহায়, দুস্থ, দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে উদ্দীপ্ত তরুণ ফাউন্ডেশন, ঢাকা বা শহর অঞ্চলের শীত হচ্ছে শৌখিন শীত। আজকে মোটা গরম কাপড় পড়াবে কালকে পাতলা সোয়েটার পরশু কিছুই লাগবে না।

জমিয়ে জেঁকে শীত হচ্ছে উত্তর বঙ্গের শীত। হার কাপুনে যাকে বলে সেই শীতকে সবাই নিবারণ করতে পারে না। তারই পরিপ্রেক্ষিতে উদ্দীপ্তের ধারাবাহিক প্রকল্প  'উষ্ণতার ছোয়া' -এর  কার্যক্রম চালাচ্ছে দেশের বিভিন্ন জেলায়।

এরই ধারাবাহিকতায় সংগঠনটি সাতক্ষীরা, খুলনা, নওগাঁর এবং সবশেষে ঢাকায় শতাধিক দুস্থ মানুষের ঝুপড়িতে পৌঁছে দিয়েছে শীত বস্ত্র। শীতে মানুষগুলোর কষ্ট লাঘবের জন্য সময়ের আগেই দ্রুত শীতবস্ত্র বিতরণের এই  প্রচেষ্টার জন্য প্রশংসিত হচ্ছে এই সংগঠনটি। 

অসহায় মানুষের পাশে দাঁড়াতে যারা সাহায্য সহযোগিতা করে যাচ্ছে সে সকল শুভাকাঙ্ক্ষী ও শুভানুধ্যায়ীদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছে উদ্দীপ্ত তরুণ ফাউন্ডেশন।

আমারসংবাদ/এমএস