Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

সম্পাদক পদে মনোনয়ন পত্র জমা দিলেন অ্যাডভোকেট যুথি

নিজস্ব প্রতিবেদক

মার্চ ৩, ২০২২, ১১:৫৫ এএম


সম্পাদক পদে মনোনয়ন পত্র জমা দিলেন অ্যাডভোকেট যুথি

বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন নির্বাচনে (২০২২-২০২৩) সম্পাদক পদে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। 

বৃহস্পতিবার (৩ মার্চ) দুপুর ২টায় বার অ্যাসোসিয়েশনের নির্বাচন কমিশন অফিসে সম্পাদক পদে মনোনয়ন পত্র জমা দেন তিনি। এ সময় তার নাম প্রস্তাব করেন অ্যাডভোকেট মো. নাজমুল হুদা এবং সমর্থন করেন অ্যাডভোকেট রেজাই রাব্বি ও অ্যাডভোকেট মো. হাসানুজ্জামান।

এ সময় উপস্থিত ছিলেন- অ্যাডভোকেট মামুনুর রশীদ, অ্যাডভোকেট হেমায়েত উদ্দিন মোল্লা, অ্যাডভোকেট মুক্তা আক্তার, অ্যাডভোকেট জয়নাল আবেদীন চৌধুরী রিগ্যান, অ্যাডভোকেট মো. নাজমুল হুদা নাহিদ, অ্যাডভোকেট মো. গোলাম কিবরিয়া, অ্যাডভোকেট কাজী বশির আহমেদ, ব্যারিস্টার মৌসুমি কবিতা, অ্যাডভোকেট সাজেদুর রহমান চৌধুরী বিপ্লব, অ্যাডভোকেট মো. হাসানুজ্জামান তুষার, অ্যাডভোকেট জাকিরুল কবির ইমরান, অ্যাডভোকেট মো. রেজাই রাব্বি, অ্যাডভোকেট উত্তম লাহেড়ি, অ্যাডভোকেট শওকত হায়াত, অ্যাডভোকেট আরিফ হোসেন, অ্যাডভোকেট খাইরুন্নেসা প্রমুখ।

এর আগে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের মনোনয়ন চান আওয়ামী লীগের রাজনীতিতে দীর্ঘ সময়ের পরীক্ষিত ও ত্যাগি হিসেবে পরিচিত সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। কিন্তু প্রার্থী প্রার্থী নির্ধারণের ক্ষেত্রে ব্যত্যয় ঘটানোর অভিযোগ উঠেছে। সব ধরণের প্রক্রিয়া অনুসরণ করে মনোনয়নপত্র দাখিল করলেও দলীয় বোর্ডে উপস্থাপন করা হয়নি। যা গণতান্ত্রিক পদ্ধতির পরিপন্থী উল্লেখ করে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক বরাবর লিখিত অভিযোগ করেছেন তিনি। যা নিয়ে আইনজীবিদের মধ্য ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বিশ্ববিদ্যালয় জীবন থেকে রাজনীতি করে আসা অ্যাডভোকেট যুথি রাজশাহী ইউনিভার্সিটি ল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (রুলা) প্রথম নারী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কোষাধ্যক্ষ হিসেবেও সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন।

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সভাপতি ও সম্পাদকসহ ১৪টি কার্যনির্বাহী পদের জন্য বার্ষিক নির্বাচন আগামী ১৫ ও ১৬ মার্চ অনুষ্ঠিত হবে।

আমারসংবাদ/এমএস