Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ আগস্ট, ২০২২, ৪ ভাদ্র ১৪২৯

ঈদ শেষে ঢাকামুখী মানুষের স্রোত

নিজস্ব প্রতিবেদক

মে ৭, ২০২২, ১০:০২ এএম


ঈদ শেষে ঢাকামুখী মানুষের স্রোত

পবিত্র ঈদুল ফিতরের ছুটি শেষে রাজধানীতে ফিরছে মানুষ। শনিবার (৭ মে) ভোর থেকেই রাজধানীর বাস টার্মিনাল এবং কমলাপুর রেলস্টেশনে ঢাকামুখী মানুষের ঢল নামতে দেখা যায়। ঢাকা ফেরত প্রত্যকটি বাস ও ট্রেনেই ছিল যাত্রীদের উপচে পড়া ভিড়।

সড়ক পথে তেমন দুর্ভোগ না থাকলেও রেলপথে কিছুটা দুর্ভোগ পোহাতে হয়েছে বলে জানান যাত্রীরা। তারপরও দুর্ভোগকে সঙ্গী করে জীবিকার তাগিদে রাজধানী ফিরছেন মানুষ।

শনিবার কমলাপুর রেল স্টেশনে সরেজমিনে দেখা গেছে, দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা প্রতিটি ট্রেনেই ছিল যাত্রীদের চাপ। সবার হাতেই ছিল ব্যাগ লাগেজ।

সকাল সাড়ে ৮টার দিকে সুন্দরবন এক্সপ্রেসে ঢাকায় আসা কয়েকজন যাত্রী জানান, ট্রেনে যাত্রীদের চাপ ছিল খুব বেশি। টিকিট না পেয়ে অনেককে দাঁড়িয়ে আসতে হয়েছে। গরমে যাত্রীদের অবস্থা ছিল নাজুক। প্রতিটি কম্পার্টমেন্টেই ছিল আসনের তুলনায় কয়েকগুণ বেশি যাত্রী। পা ফেলারও জায়গা ছিল না ট্রেনের ভেতর। গরমে ট্রেনের ভেতরে সবচেয়ে বেশি কষ্ট হয়েছে নারী ও শিশুদের। তবে যাওয়ার তুলনায় ফিরতে কিছুটা স্বস্তি ছিল বলে জানান তারা।

উল্লেখ্য, গত ২৯ ও ৩০ এপ্রিল (শুক্র ও শনিবার) ছিল সাপ্তাহিক ছুটি। এরপর ১ মে (রোববার) ছিল মে দিবসের ছুটি। এরপর ২, ৩ ও ৪ মে (সোম, মঙ্গল ও বুধবার) ঈদের ছুটি শেষে কাজে যোগ দিয়েছেন সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা। আবার শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। অনেকে এক দিন (বৃহস্পতিবার) ছুটি নিয়ে ছুটির সময় লম্বা করেছেন। ফলে রোববার (৮ মে) থেকে রাজধানী ফিরে যাবে আগের রূপে।


আমারসংবাদ/ইএফ

Dairy-Farm
Prani Sompod

বাংলাদেশ থেকে আরও