Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

আউটসোর্সিং কর্মচারীদের  ৬ দফা দাবি  

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

মে ২০, ২০২২, ০৩:১৫ পিএম


আউটসোর্সিং কর্মচারীদের  ৬ দফা দাবি  

 আউটসোর্সিং প্রথা বাতিল,নীতিমালায় পরিবর্তন ও বয়সসীমা শিথিল করে চাকরী স্থায়ী করণসহ ৬ দফা দাবিতে মানববন্ধন করে স্বাধীনতা আউটসোর্সিং কর্মচারী কল্যাণ পরিষদ।

শুক্রবার (২০ মে) সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ২ শতাধিক  ভুক্তভোগী কর্মচারী এই মানববন্ধনে অংশ নেয়।

এ সময় সংঘঠনটির সভাপতি মোঃ মাহবুবুর রহমান আনিস সরকরি অধিদপ্তরে নিয়োজিত কর্মচারীদের দুঃখ দুর্দশা তুলে ধরে বলেন,টেন্ডার জটিলতায় কর্মরত অনেকের চাকরী চলে যায়,বছর শেষে জুন মাসে রে-নু করার জন্য বড় অঙ্কের টাকা দইব করেন ,দিতে অক্ষম হলে চাকরিচ্যুত করা হয়।

তিনি আরও বলেন মাসের বেতন মাসে দেওয়া হয়না প্রতিবছর ৫-৬ মাসের বেতন বকেয়াই থেকে যায় । বকেয়ার কারনে ভুক্তভোগী পরিবার গুলো চরম কষ্টে দিনানিপাত করে। মাঝে মধ্যে কোনো ধরনের অপরাধ ছাড়ায় দক্ষ কর্মচারীদের ছাটাই করা হয় যা একটা পরিবিারের জন্য কঠিন সংকটময় পরিস্থিতি তৈরি হয়।

পরবর্তীতে তিনি তার বক্তব্যে ৬ দফা দাবি তুলে ধরেন।

দাবিগুলো হলো, আউটসোর্সিং দাস প্রথা বাতিল ও আউটসোর্সিং-এ কর্মরত সরকারী দপ্তর-অধিদপ্তরের সকল কর্মচারীদের রাজস্ব খাতে স্থানান্তর ও স্থায়ী করতে হবে।নীতিমালা ২০১৮ অ্নুযায়ী সেবা দাতা গ্রহীতার মধ্যে ঠিকাদার বাতিল করতে হবে । এ খাতে কর্মরত সকল কর্মচারীর বয়স শিথিল করে চাকরী স্থায়ী করা।ঘুস না দিতে পারায যাদেরকে চাকরিচ্যুত করা হয়েছে তাদের পুনর্বহালের দাবিও করেন ।বকেয়া বেতন দ্রুত পরিশোধ করে উৎসব বোনাসসহ সকল ভাতা প্রদান করতেও দাবি করেন তারা ।ডিজিটার পদ্ধতিতে কোনো মানব বেচা কেনা না করার দাবিও তুলা হয়।

 

 

 

Link copied!