Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক পরার নির্দেশ

মো. মাসুম বিল্লাহ

জুন ২১, ২০২২, ০৭:১৪ পিএম


কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক পরার নির্দেশ

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

মঙ্গলবার (২১ জুন) মন্ত্রণালয়ের অনুবিভাগ প্রধান ও অধীনস্থ দপ্তর-সংস্থাগুলোকে এ নির্দেশনা দিয়ে অফিস আদেশ জারি করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সব অনুবিভাগ প্রধান ও অধীনস্থ দপ্তর-সংস্থার প্রধানদের তার আওতাধীন কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করার নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এদিকে দেশে করোনা সংক্রমণ ধারাবাহিকভাবে বাড়ছে। মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা  বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশে ৮৭৪ জনের করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। এ সময় করোনায় আরো একজনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবারও করোনায় একজনের প্রাণহানির কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। গতকাল করোনায় আক্রান্ত হয়েছিলের ৮৭৩ জন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ৭ হাজার ৯২৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১১ দশমিক ০৩। আগের দিন এই হার ছিল ১০ দশমিক ৮৭।

এছাড়াও দেশে অমিক্রন ভ্যারিয়েন্টের নতুন সাব-ভ্যারিয়েন্ট বা উপ-ধরন শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের একদল গবেষক। নতুন ধরনের নাম বিএ.৪/৫ (BA.4/5)।


ইএফ

Link copied!