Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

সাউথ এশিয়ান ট্রাভেল অ্যাওয়ার্ড অর্জন করল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ৩, ২০২২, ০৩:১৪ পিএম


সাউথ এশিয়ান ট্রাভেল অ্যাওয়ার্ড অর্জন করল বাংলাদেশ

সাউথ এশিয়ান ট্রাভেল অ্যাওয়ার্ড (এসএটিএ) ২০২২ অর্জন করেছে বাংলাদেশ। সম্প্রতি ‘ইমার্জিং ডেস্টিনেশন অ্যাওয়ার্ড-ভিজিটর চয়েস’ বিভাগে বাংলাদেশ পুরস্কারটি পেয়েছে।

বুধবার (২ নভেম্বর) বনানীর শেরাটন হোটেলে এক অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর হাতে পুরস্কারটি তুলে দেন বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল অ্যাসোসিয়েশনের (বিহা) সভাপতি এইচ এম হাকিম আলী।

অনুষ্ঠানে হাকিম আলী বলেন, এটি আমাদের দেশের জন্য একটি গর্বের মুহূর্ত কারণ এটি পর্যটন দেশ হিসেবে বাংলাদেশের জন্য একটি আন্তর্জাতিক স্বীকৃতি। বিদেশিরা মনে করে বাংলাদেশ একটি গার্মেন্টস ব্যবসা ভিত্তিক দেশ কিন্তু এখন এই সাটা অ্যাওয়ার্ড পাওয়ার পর বাংলাদেশও যে পর্যটন গন্তব্য হতে পারে সেই চিন্তার পরিবর্তন হবে।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার বাংলাদেশের পর্যটন শিল্পের উন্নয়নে অগ্রাধিকারের ভিত্তিতে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে। এতে আমরা লাভবান হচ্ছি। সাউথ এশিয়ান ট্রাভেল অ্যাওয়ার্ডস SATA কর্তৃক "Emerging Destination Award-Visitors Choice" পুরস্কার একটি আন্তর্জাতিক স্বীকৃতি। এ স্বীকৃতি পাওয়ার পেছনে এ খাতের সবার অবদান অনস্বীকার্য। বিশেষ করে বাংলাদেশের আতিথেয়তা খাতে বিশ্বমানের সেবা নিশ্চিত করতে এবং এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল অ্যাসোসিয়েশন (বিহা) এর নেতৃত্ব ও কার্যক্রম প্রশংসনীয়।

সাউথ এশিয়ান ট্রাভেল অ্যাওয়ার্ড অর্জন করল বাংলাদেশ

উল্লেখ্য, সাউথ এশিয়ান ট্র্যাভেল অ্যাওয়ার্ডস, যা SATA অ্যাওয়ার্ড নামে পরিচিত, মালদ্বীপে ৩০শে সেপ্টেম্বর ২০২২ -এ মর্যাদাপূর্ণ গালা এবং পুরস্কার অনুষ্ঠানের ৬ তম সংস্করণ শেষ করেছে। সার্ক অঞ্চলের ছয়টি দেশের ব্যাপক অংশগ্রহণ এই অনুষ্ঠানের তাত্পর্যকে উন্নীত করেছে। অঞ্চলের পর্যটন ভ্রাতৃত্বের গ্র্যান্ড প্রোগ্রাম. ইভেন্টে মালদ্বীপ, শ্রীলঙ্কা, ভারত, নেপাল, ভুটান এবং বাংলাদেশের সবচেয়ে বড় হোটেল ব্র্যান্ড এবং ট্যুর অ্যান্ড ট্রাভেল অপারেটররা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের আয়োজক সংস্থা বাংলাদেশ ইন্টারন্যাশনাল হোটেল অ্যাসোসিয়েশন জানিয়েছে, সাউথ এশিয়ান ট্রাভেল অ্যাওয়ার্ডস এসএটিএ অ্যাওয়ার্ড নামে পরিচিত। সম্প্রতি মালদ্বীপে গালা এবং পুরস্কার অনুষ্ঠানের ৬তম সংস্করণ শেষ হয়েছে। সার্ক অঞ্চলের ছয়টি দেশের ব্যাপক অংশগ্রহণ এই অনুষ্ঠানের তাৎপর্য বাড়িয়েছে। এতে মালদ্বীপ, শ্রীলঙ্কা, ভারত, নেপাল, ভুটান এবং বাংলাদেশের সবচেয়ে বড় হোটেল ব্র্যান্ড এবং ট্যুর অ্যান্ড ট্রাভেল অপারেটররা উপস্থিত ছিলেন।


ইএফ

Link copied!