Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

নির্বাচন কমিশনের পর্যবেক্ষণ অনুযায়ী কাজ করবে পুলিশ: আইজিপি

সিলেট ব্যুরো

সিলেট ব্যুরো

নভেম্বর ৫, ২০২২, ০৪:৩৯ পিএম


নির্বাচন কমিশনের পর্যবেক্ষণ অনুযায়ী কাজ করবে পুলিশ: আইজিপি

নির্বাচনে দায়িত্ব পালনে নির্বাচন কমিশনের কোনো পর্যবেক্ষণ থাকলে সে অনুযায়ী পুলিশ কাজ করবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

শনিবার (৫ নভেম্বর) সিলেট বিভাগীয় পুলিশ হাসপাতালের তৃতীয় ও চতুর্থ তলা সম্প্রসারিত ভবনের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে পুলিশ। কেউ আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা করলে যে ব্যবস্থা নেয়া দরকার পুলিশ নিবে। বর্তমান সরকারের সময় পুলিশের সক্ষমতা, জনবল বৃদ্ধি পেয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, বিভিন্ন সময় গুজব ছড়িয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি ভিন্নখাতে নেয়ার চেষ্টা করা হয়, এক্ষেত্রে পুলিশ বাহিনী সোচ্ছার রয়েছে। এছাড়া প্রবাসে থেকেও যারা দেশের বিরুদ্ধে প্রপাগাণ্ডা চালাচ্ছে তাদের ব্যাপারে পুলিশ, পররাষ্ট্র মন্ত্রনালয় ও ইন্টারপোল একসাথে কাজ করছে বলে জানান তিনি।

মাদকের বিরুদ্ধে সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানিয়ে আইজিপি বলেন, মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান চলবে। এটা একটা সামাজিক সমস্যা। সবাইকে এ ব্যাপারে এগিয়ে আসতে হবে। পরিবারকেও দায়িত্ব নিতে হবে।

এর আগে আইজিপি সিলেট মেট্রোপলিটন পুলিশের নবনির্মিত ৬ তলা ভবনের উদ্বোধন করেন। এসময় সিলেট রেঞ্জের ডিআইজি মোহাম্মদ মফিজ উদ্দিন আহম্মেদ, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কেএস

Link copied!