Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

রুশ পররাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফর বাতিল

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ২০, ২০২২, ১১:০৫ এএম


রুশ পররাষ্ট্রমন্ত্রীর ঢাকা সফর বাতিল

বাতিল হয়ে গেছে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভের ঢাকা সফর। ভারত মহাসাগরীয় দেশগুলোর সহযোগিতা জোটের (আইওআরএ) মন্ত্রী পর্যায়ের বৈঠকে যোগ দিতে ২৩ নভেম্বর তার ঢাকায় আসার কথা ছিল।

রোববার (২০ নভেম্বর) সকালে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র এ তথ্য জানিয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, রাশিয়া গত শুক্রবার বাংলাদেশকে আনুষ্ঠানিকভাবে জানিয়েছে, সের্গেই লাভরভের পরিবর্তে ঢাকায় দেশটির রাষ্ট্রদূত আলেকজান্ডার মান্টিটস্কি আইওআরএ বৈঠকে তার দেশের প্রতিনিধিত্ব করবেন।

ভারত মহাসাগরের উপকূলীয় দেশগুলোর সহযোগিতা সংস্থা ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশনের (আইওআরএ) মন্ত্রী পর্যায়ের সম্মেলনে যোগ দিতে রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের ঢাকা আসার কথা ছিল।

এর আগে সের্গেই ল্যাভরভের ঢাকা সফর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকের চূড়ান্ত প্রস্তুতি নেয়া হয়েছিল। বাংলাদেশের পক্ষ থেকে সেই বৈঠকে কি কি বিষয় তুলে ধরা হবে- সেটাও ঠিক হয়েছিল।

উল্লেখ্য, ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশনের (আইওআরএ) বর্তমান চেয়ার বাংলাদেশ। ২৩ সদস্য দেশের এই সংস্থার মন্ত্রী পর্যায়ের সম্মেলন আগামী ২৩- ২৪ নভেম্বর ঢাকায় শুরু হচ্ছে। এতে যোগ দেয়ার কথা ছিল রুশ পররাষ্ট্রমন্ত্রীর।

টিএইচ

Link copied!