Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

ফেনীতে পুলিশের মামলায় সাংবাদিকের জামিন

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

নভেম্বর ২৩, ২০২২, ০৩:৫৮ পিএম


ফেনীতে পুলিশের মামলায় সাংবাদিকের জামিন

ফেনীতে পুলিশের গায়েবী মামলায় গ্রেপ্তারকৃত সাংবাদিক এসএম ইউসুফ আলী জামিনে মুক্তি পেয়েছেন। বুধবার (২৩ নভেম্বর) অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত সাংবাদিক এসএম ইউসুফ আলীর জামিন আবেদন মঞ্জুর করেন। এরপর বিকেলে সোয়া ৪টার দিকে তিনি জেলা কারাগার থেকে মুক্তি পান।কারাগারের জেল সুপার আনোয়ারুল করিম বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে সাংবাদিককে গ্রেপ্তার করে কোমরে রশি বেঁধে আদালতে তোলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে ফেনীতে কর্মরত সাংবাদিকরা।  

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে ফেনী শহরের ট্রাংক রোডে আয়োজিত মানববন্ধনে দাগনভূঞাঁ থানার ওসি হাসান ইমামসহ অভিযুক্ত সব পুলিশের প্রত্যাহার দাবি করেন ফেনীর সাংবাদিকরা। ২৪ ঘন্টার আল্টিমেটামও দিয়েছেন তারা।

তারা বলেন, ২৪ ঘন্টার মধ্যে যদি অভিযুক্ত পুলিশদের প্রত্যাহার করা না হয় তবে পুলিশের সব ধরনের নিউজ বর্জন করবেন সাংবাদিকরা।  

সাংবাদিক এবিএম নিজাম উদ্দিনের সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন জেলার জ্যেষ্ঠ সাংবাদিক আবু তাহের, শাহজালাল রতন, মোহাম্মদ আবু তাহের ভূঞাঁ, মোহাম্মদ শাহাদাত হোসেন, আবদুর রহিম, আজাদ মালদার, জসিম মাহমুদ।

এছাড়াও বক্তব্য রাখেন এনএন জীবন, নজির আহম্মদ রতন, নাজমুল হক শামীম, আতিয়ার সজল, আরিফুর রহমান, মাইনুল রাসেল, নজরুল ইসলাম রনজু, দিদারুল আলমসহ জেলার কর্মরত সাংবাদিকরা।

আদালত সূত্র জানায়, ইউসুফ আলীকে বিস্ফোরক আইনের একটি মামলায় পুলিশ গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করে। গ্রেপ্তার ইউসুফ দৈনিক অধিকার এর ফেনী ব্যুরো চীফ ও অনলাইন পোর্টাল ফেনী রিপোর্ট এর সম্পাদক এবং দাগনভূঞা উপজেলার পূর্বচন্দ্রপুর ইউনিয়নের গজারিয়া গ্রামের বাসিন্দা।

টিএইচ
 

Link copied!