Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

ঈদের আগে ত্বকের যত্নে ফেস প্যাক

আমার সংবাদ ডেস্ক

মে ৬, ২০২১, ১০:৩০ এএম


ঈদের আগে ত্বকের যত্নে ফেস প্যাক

ঈদুল ফিতর আসতে আর মাত্র কয়েকদিন বাকি। করোনার কারণে এইবারের ঈদের আমেজ খুব বেশি  উৎসবমুখর হবে না। ঘরেই কাটাতে হবে দিন। কিন্তু ঈদ মানে তো ঈদই। ঘরে কাটুক, আর বাইরে। ঈদের নতুন পোশাকের সাথে সাজতে তো হবেই। এজন্য এই সময়টা ত্বকে বাড়তি যত্ন নেওয়াটা আবশ্যক। 

রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে সারা রাত ত্বক পুনর্গঠন ও সার্বিক উন্নয়নে সহায়তা করে এমন কয়েকটি মাস্ক সম্পর্কে জানানো হয়েছে। যা সহজেই আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়িয়ে তুলবে। 

চলুন তবে জেনে নেই সেই প্যাকগুলো সম্পর্কে-

দই ও মধু

এক টেবিল চামচ মধু ও দই মিশিয়ে ত্বকে সারা রাত রেখে দিন। দই ল্যাক্টিক অ্যাসিড সমৃদ্ধ যা ত্বকের মৃত কোষ দূর করে ও ত্বকের ‘ব্রেকআউট’ কমায়। মধু ত্বকের আর্দ্রতা রক্ষা করে প্রাকৃতিক উজ্জ্বলভাব ফুটিয়ে তোলে।

মধু ও ওটমিল

দুই টেবিল চামচ মধু ও ওটমিল মিশিয়ে নিন। চাইলে এতে কয়েক ফোঁটা গোলাপ জল মেশাতে পারেন। মাস্কটি সারা রাত মুখে মেখে রাখুন। পরদিন সকালে কুসুম গরম পানি দিয়ে আলতো করে মালিশ করে ধুয়ে নিন। ওটমিল ত্বকের মৃত কোষ দূর হবে ও মধু ত্বক আর্দ্র রাখতে সহায়তা করে। এই মাস্ক তৈলাক্ত ও ব্রণ প্রবণ ত্বকে সপ্তাহে দুইবার ব্যবহারে ভালো ফলাফল পাওয়া যায়।

শসার রস ও জলপাইয়ের তেল

দুই টেবিল চামচ শসার রস ও এক টেবিল চামচ জলপাইয়ের তেল মিশিয়ে মাস্ক তৈরি করুন। মাস্কটি সারা রাত মুখে মেখে পরদিন সকালে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। শসাতে আছে শীতলকারক ক্ষমতা যা ত্বকের জ্বলুনি কমায় ও প্রাকৃতিকভাবে পিএইচয়ের ভারসাম্য রক্ষা করে। অন্যদিকে জলপাইয়ের তেল ত্বকের আর্দ্রতা রক্ষা করে মসৃণভাব আনে।

আমারসংবাদ/এডি