Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ভালুকা পৌর নির্বাচনে বিএনপি’র মেয়র প্রার্থী হাতেম খানের প্রচারণা

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

নভেম্বর ২৩, ২০২০, ০৯:৩৫ এএম


ভালুকা পৌর নির্বাচনে বিএনপি’র মেয়র প্রার্থী হাতেম খানের প্রচারণা

ময়মনসিংহের ভালুকা উপজেলার ভালুকা পৌরসভার আগামী পৌর নির্বাচনে মেয়র পদে বিএনপির একক প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য প্রচারণা চালাচ্ছেন ভালুকা উপজেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক, ভালুকা উপজেলা ছাত্রদলের সাবেক যুগ্ন আহবায়ক, বিশিষ্ট সমাজ সেবক, দানবীর, অসহায় দরিদ্র অধিকার বঞ্চিত মানুষের বন্ধু আলহাজ্ব হাতেম খান। 

ভালুকা পৌরসভার ৯টি ওয়ার্ডের প্রত্যেক এলাকায় বিভিন্ন সময় ব্যবসায়ী, ভ্যান চালক, রিকশা চালক, চায়ের দোকান, সাধারণ মানুষদের খোঁজ খবর ও মতবিনিময় করে আসছেন। প্রতিনিয়ত মানব সেবায় জনগণের আস্থা অর্জন করেছেন তিনি।

ভালুকা পৌর নির্বাচন সন্নিকটে তাই আগামী দিনে ভালুকা পৌরসভা কে দুর্নীতি ও মাদকমুক্ত, আধুনিক শিক্ষায় সু-শিক্ষিত সমাজ গঠনের প্রতিশ্রুতি নিয়ে জনপ্রত্যাশা পূরণ ও পৌরবাসীর সমস্যা সমাধানে কেবল আশ্বাস নয়, সমস্যা সমাধানে কাজ করার প্রত্যয় নিয়ে পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে সকলের দোয়া ও সহযোগিতা চেয়ে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন হাতেম খান। 

ছাত্রদলের নেতৃত্বের মাধ্যমে রাজনীতিতে প্রবেশ করেন তিনি। দক্ষতার সাথে ভালুকা উপজেলা ছাত্রদলের যুগ্ন আহবায়কের দায়িত্ব পালন করেন পরে ৬নং ভালুকা ইউনিয়ন বিএনপি’র সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন সফলতার সাথে। তার দায়িত্ব পালনে সততা ত্যাগ এবং হাইকমান্ডের নির্দেশ পালন করাসহ প্রতিটি দলীয় কর্মসূচিতে অংশ গ্রহণ করে কর্মসূচি সফল করায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এ বছর মহামারী করোনা কালীন সময়ে তিনি প্রায় ১০ হাজার অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। প্রতিটি ঈদে উপহার স্বরূপ ঈদ সামগ্রী দরিদ্র পৌরবাসীর ঘরে-ঘরে পৌঁছে দেন। বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক কর্মকাণ্ডে নিজেকে নিয়োজিত রেখে দেশ ও জনগণের তরে শহীদ জিয়াউর রহমানের আদর্শের সৈনিক হিসেবে উৎসর্গ করতে চান।

রাজনৈতিক জীবনে গরীব দুঃখি মানুষের পাশে থেকে অসহায় মানুষের সেবা করে চলেছেন সবসময়। এছাড়াও গরীব মেধাবী ছাত্রছাত্রীদের মাঝে নগদ অর্থ বিতরণ করে আসছেন। মাদক, নারীও শিশু নির্যাতন, ইভটিজিং, বাল্য বিবাহ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন সহ ধর্ষনের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠস্বর নামে পরিচিত তিনি।
হাতেম খান ভালুকা পৌরসভা এলাকার প্রতিটি মানুষ এবং যুবসমাজের প্রিয় মানুষ, দানশীল। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠ ও বিপদে-আপদে সবসময় সাধারণ মানুষের পাশে থাকায় অত্র পৌরসভার সাধারণ মানুষ তাকে আগামী পৌর নির্বাচনে মেয়র হিসেবে দেখতে চায় ভালুকা পৌরসভা এলাকার আপামর জনগণ। 

সাধারণ ভোটারদের মতে-অবহেলিত ভালুকা শিল্প এলসকা হলেও পৌরসভা রাস্তা-ঘাট, গ্যাস, পানি, বিদ্যুৎসহ নানা সমস্যায় জর্জরিত। বিগত সময়ে যারা মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন তারা শুধু নিজেদের উন্নয়ন নিয়ে ব্যস্ত ছিলেন। তারা এলাকার তেমন কোন উন্নয়ন করতে পারেননি। তাই সাধারণ জনগণ চায় পৌরসভার উন্নয়নে মনোযোগী একজন নগর পিতা আসুক, হাতেম খান তেমনই একজন ব্যক্তি যিনি পৌরবাসীর উন্নয়ন করতে চান। 

আলহাজ্ব হাতেম খান বলেন, যুবসমাজকে বাহিরে রেখে ডিজিটাল বাংলাদেশ করা সম্ভব নয়। তাই যুব সমাজকে কাজে লাগতে হবে। 

অবহেলিত ভালুকা পৌরসভাকে একটি ডিজিটাল পৌরসভা হিসেবে প্রতিষ্ঠা করার প্রতিশ্রুতি ব্যক্ত করে হাতেম খান বলেন, মেয়র পদে নির্বাচিত হলে পৌরবাসীর দীর্ঘদিনের দাবি গ্যাস, পানি, রাস্তা-ঘাটসহ সকল সমস্যা সমাধান করা হবে। আমার পৌর এলাকার মানুষ যদি চায় আমি আমার সকল কিছু দিয়ে তাদের পাশে থেকে সেবা করবো ইনশাআল্লাহ। তাদের এই চাওয়া পূরণের জন্য এবং তাদের সেবা করার জন্য আমি বিএনপি থেকে মনোয়ন পেলে মেয়র হিসেবে আগামী পৌর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করব। আমি অত্র পৌর এলাকার সাধারণ মানুষের উপর পূর্ণ আস্থা রেখে শুধু এটুকুই বলব এতগুলো মানুষের চাওয়া কখনো মিথ্যা হতে পারে না। পৌর নির্বাচনে সুষ্ঠ ভোট হলে বিজয় আমাদের হবেই ইন শা আল্লাহ। 

প্রসঙ্গত, আলহাজ্ব হাতেম গত ২০১৫সালের পৌর নির্বাচনেও বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করে সামান্য ভোটের ব্যবধানে পরাজিত হন। তবে তিনি হাল ছাড়েননি। নির্বাচনে পরাজিত হয়েও সব সময় তিনি পৌর বাসীর খোঁজ খবর নিয়েছেন। সর্বদায় কাজ করেছেন সাধারণ মানুষের কল্যাণে। এখন অপেক্ষা আগামীর পৌর নির্বাচন পর্যন্ত যেখানে সিদ্ধান্ত দিবে সাধারণ জনগণ কে হচ্ছে ভালুকা পৌরসভার মেয়র।

আমারসংবাদ/কেএস