Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

অষ্টগ্রামে ২০ বছর পর ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

অষ্টগ্রাম (কিশোরগঞ্জ) প্রতিনিধি

নভেম্বর ২৯, ২০২০, ১২:৫০ পিএম


অষ্টগ্রামে ২০ বছর পর ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলায় ২০ বছর পর ছাত্রলীগের কর্মীসভা রোববার (২৯ নভেম্বর) বিকাল ৪ ঘটিকায় অষ্টগ্রাম হ্যালিপেড ময়দানে অনুষ্টিত হয়েছে। কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমনের সভাপতিত্বে কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সহ-সভাপতি রুহুল আমিন রনির সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্তিত ছিলেন কিশোরগঞ্জ-৪ আসনের সাংসদ রেজওয়ান আহাম্মদ তৌফিক।

অনন্যদের মধ্যে উপস্তিত ছিলেন, অষ্টগ্রাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা ফজলুল হক হায়দারী (বাচ্ছু), কিশোরগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়েজ উমান খাঁনসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সম্মেলনে বক্তব্য রাখেন, অষ্টগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান সাইদ, অষ্টগ্রাম উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাড. বিপ্লব হায়দারী, অষ্টগ্রাম উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম ফারুকসহ প্রমূখ নেতৃবৃন্দ।

সম্মেলনে সভাপতির প্রার্থীতায় রয়েছেন শেখ তৌফিকুল ইসলাম (তারিফ), সামছুল আলম শামিম, মো. নইম মিয়া। সাধারণ সম্পাদকের প্রার্থীতায় রয়েছেন মোমেন শাহ্ মধু, সিহাব সৌরভ, রিয়াজুল ইসলাম সৌরভ, মো. জায়েদ মিয়া, মো. বেলাল মিয়া।

উক্ত সম্মেলনে ১৯৯২ সনে বিএনপি-জামাতের সন্ত্রাসী হামলায় নিহত উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মীর সেলিমের স্মরণে ২ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

দলীয় সূত্রে জানা গেছে, অষ্টগ্রাম উপজেলা ছাত্রলীগের সর্বশেষ পূর্ণাঙ্গ কমিটি হয় ২৮ বছর পূর্বে। ২০ বছর পূর্বে বিলুপ্ত করা হয় আংশিক আহ্বায়ক কমিটিও।

১৯৯০ সনের সর্বশেষ পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি হন রফিকুল ইসলাম ফারুক এবং সাধারণ সম্পাদক করা হয় মীর সেলিমকে।

১৯৯২ সনে বিএনপি-জামাতের সন্ত্রাসী হামলায় সাধারণ সম্পাদক মীর সেলিম নিহত হলে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয় মানিক কুমার দেবকে।

১৯৯৮ সনে পূর্ণাঙ্গ কমিটি বিলুপ্ত করে সৈয়দ মহিতুল ইসলাম অসিমকে আহ্বায়ক করে ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। আহ্বায়ক কমিটি যথাসময়ে পূর্ণাঙ্গ কমিটি করতে ব্যর্থ হওয়ায় ৩ বছর পর ২০০০ সনে সৈয়দ মহিতুল ইসলাম অসিমের নেতৃত্বাধীন আহ্বায়ক কমিটিও বিলুপ্ত করা হয়।

এরপর অষ্টগ্রাম উপজেলা ছাত্রলীগের আর কোন কমিটি করা হয়নি।

আমারসংবাদ/কেএস