Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ২৭, ২০২১, ০৭:১০ পিএম


 হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

দ্বিতীয়বারের মতো সিটি স্ক্যান করার জন্য সাড়ে রাত ৯টার দিকে রওনা হয়ে ১০টার দিকে হাসপাতালে পৌঁছান খালেদা জিয়া।

তিনি হাসপাতালের সাত তলায় ৭২০৩ রুমে চিকিৎসাধীন রয়েছেন। পরে সিটিস্ক্যানসহ প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করা হবে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও খালেদা জিয়ার চিকিৎসক দলের প্রধান অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকী হাসপাতালে ভর্তির তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

বিএনপির মহাসচিব জানান, করোনায় আক্রান্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল। তবে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার জন্য তাঁকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে

ডা. এফ এম সিদ্দিকী জানান, খালেদা জিয়ার কিছু স্বাস্থ্য পরীক্ষা করা প্রয়োজন, সেগুলো আজ করা সম্ভব হয়নি। তাই উনাকে আজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার বাকি পরীক্ষাগুলো করা হবে।

এর আগে গত ১৫ এপ্রিল রাতে এভারকেয়ার হাসপাতালে বেগম জিয়ার সিটি স্ক্যান করা হয়। পরে তার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন জানিয়েছিলেন, সিটি স্ক্যানে মাইল্ড পর্যায়ের সমস্যা ধরা পড়েছে। এর পরিপ্রেক্ষিতে সিটি স্ক্যানের ফাইনাল রিপোর্ট দেখে আগের ব্যবস্থাপত্রের সাথে শুধু নতুন একটি ওষুধ যুক্ত করা হয়।

গত ১০ এপ্রিল করোনা পরীক্ষায় খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। যা পরের দিন সংবাদ সম্মেলন করে জানান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

উল্লেখ্য, দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের দণ্ড নিয়ে দুইবছরের বেশি সময় কারাভোগ করেন তিনি। অসুস্থতা ও করোনা বেড়ে যাওয়ায় পরিবারের আবেদনে মানবিক বিবেচনায় দুই শর্তে সরকার নির্দিষ্ট মেয়াদে তার সাজা স্থগিত করে গত বছরের ২৫ মার্চ মুক্তি দেয় বিএনপি চেয়ারপারসনকে। সেই সাজা স্থগিতাদেশের মেয়াদ সর্বমোট তিনদফা বাড়ানো হয় সরকারের নির্বাহী আদেশে।

আমারসংবাদ/এআই