Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

সরকারের নিপীড়ণ থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছেন না: ফখরুল 

সেপ্টেম্বর ২০, ২০২১, ০২:৫০ পিএম


সরকারের নিপীড়ণ থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছেন না: ফখরুল 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কর্তৃত্ববাদী ফ্যাসিস্ট সরকার সারাদেশে দমন-নিপীড়ণ চালাচ্ছে। তাদের নিপীড়ণ থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছেন না। সত্য প্রকাশে নির্ভিক সাংবাদিকদের বিভিন্ন উপায়ে টুঁটি চেপে ধরার পর এখন জাতীয় প্রেসক্লাব, বিএফইউজে, ডিইউজে ও ডিআরইউ- এর সভাপতি ও সাধারণ সম্পাদকদের ব্যাংক হিসাব তলব করছে। 

তিনি বলেন, এটি সাংবাদিকদের মাঝে ভীতি ও আতঙ্ক সৃষ্টির আরো একটি নতুন কৌশল। নজিরবিহীন এ ঘটনা স্বাধীন সাংবাদিকতা এবং মত প্রকাশের বিরুদ্ধে চরম হুমকি।

সোমবার (২০ সেপ্টেম্বর) বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, সমগ্র দেশ এখন আওয়ামী দুঃশাসনের লীলাভূমিতে পরিণত হয়েছে। বর্তমান ভোটারবিহীন সরকার কেবলমাত্র বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মী, মানবাধিকার কর্মী ও বিরুদ্ধ মতবাদের নাগরিকদের ওপরই জুলম-নির্যাতন চালাচ্ছে না, তারা গণমাধ্যমের সাংবাদিকদেরকেও সত্য প্রকাশের কারণে নিষ্ঠুর নির্যাতন করছে। ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলবের ঘটনা সেটিরই বহিঃপ্রকাশ।

মির্জা ফখরুল বলেন, ভয়াবহ দুঃশাসনে দেশের সাধারণ মানুষের পাশাপাশি সত্য প্রকাশে নির্ভিক সাংবাদিকরাও সরকারী জুলুম-নির্যাতনে জর্জরিত। সম্প্রতি অনলাইন নিউজ পোর্টাল বন্ধের ঘোষণায় আবারো প্রমাণিত হয়েছে, দেশের গণমাধ্যম ও সাংবাদিকদের কোনো স্বাধীনতা নেই। কর্তৃত্ববাদী সরকার বিভিন্ন কায়দায় দেশের সংবাদমাধ্যমগুলোকে নিয়ন্ত্রণ করতে চায়। দেশে এক ব্যক্তির শাসন প্রতিষ্ঠিত করাই এখন আওয়ামী লীগের একমাত্র লক্ষ্য। এ লক্ষ্যকে বাস্তবে রুপ দিতে বর্তমান অনৈতিক সরকার নির্ভিক সাংবাদিকদের কলম চেপে ধরছে।


আমারসংবাদ/ইএফ