Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

গ্রেপ্তারের প্রতিবাদে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

ঢাবি প্রতিনিধি

মার্চ ১, ২০২১, ১০:৫৫ এএম


গ্রেপ্তারের প্রতিবাদে ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) টিএসসি থেকে গতকাল রাতে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীদের তুলে নেয়ার ঘটনার প্রতিবাদ জানিয়ে আটককৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

সোমবার (১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে মিছিলটি শুরু হয়ে রোকেয়া হল, রাজু ভাস্কর্য প্রদক্ষিণ করে আবার টিএসসিতে এসে শেষ হয়। 

এসময় ছাত্রদলের নেতা কর্মীরা 'একশন একশন ডাইরেক্ট একশন, ছাত্রদলের একশন, ডাইরেক্ট একশন'  'ক্যাম্পাসে পুলিশ কেন, প্রশাসন জবাব চাই' 'নিরাপদ ক্যাম্পাস, আমাদের অঙ্গিকার' 'মিথ্যা মামলা হুলিয়া, দিতে হলে তুলিয়া, খালেদা জিয়ার মুক্তি, দিতে হবে দিতে হবে' ইত্যাদি স্লোগান দেন।

মিছিল শেষে ছাত্রদলের এক সংক্ষিপ্ত সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সদস্য সচিব আমান উল্লাহ আমান বলেন, সকল ধরনের শিষ্টাচার লঙ্ঘন করে বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে গতকাল ছাত্রদলের নেতাদের আটক করেছে। আমরা অবিলম্বে আটককৃত ছাত্রদলের সব নেতাকর্মীদের মুক্তি দাবি করছি। 

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি ধিক্কার জানিয়ে তিনি বলেন, এই প্রশাসনের প্রতি ধিক্কার জানাই, যে প্রশাসন ক্যাম্পাস থেকে শিক্ষার্থী আটক করলেও নিরব থাকে। ঐতিহাসিক এই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে কিভাবে পুলিশ এসে ছাত্রনেতাদের আটক করে তা আমাদের বুঝে আসে না? 

আমারসংবাদ/এআই