Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ইয়াস জাতীয় কৃষি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

মার্চ ২৩, ২০২১, ০৭:০০ এএম


 ইয়াস জাতীয় কৃষি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

কৃষি ও সংশ্লিষ্ট বিষয়ের শিক্ষার্থীদের সর্ববৃহৎ আন্তর্জাতিক সংগঠন ইয়াস বাংলাদেশ'র শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় শাখার আয়োজনে ' ন্যাশনাল এগ্রিইয়াস ডিবেট কম্পিটিশন-২০২১' অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২২ মার্চ) সন্ধ্যায় এক ভার্চুয়াল মাধ্যমে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-শেকৃবির উদ্যানতত্ত্ব বিভাগের  অধ্যাপক ড.  আবুল হাসনাত এম সোলাইমান,  মালয়েশিয়া সাবাহ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক  মো. শফিকুজ্জামান সিদ্দিকী, চ্যানেল ২৪ এর সিনিয়র রিপোর্টার ফাইজুল সিদ্দিকী, ইয়াস ওয়ার্ল্ড'র সভাপতি ওমার ফারহাতসহ সংগঠনটির ভারত, নেপাল, বাংলাদেশের ইয়াস শাখার নেতৃবৃন্দ। 

প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে প্রথম হয়েছেন-শেকৃবির ছাত্রী হাবিবা সুলতানা বৃষ্টি, ২য় স্থান শেকৃবির জান্নাতুন নাইম সোমা এবং ৩য় হয়েছেন চুয়েটের ছাত্রী মাহবুবা লায়লা প্রমা। প্রথম রাউন্ডে দেশের ১৪ টি বিশ্ববিদ্যালয়ের ২৬ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। ফাইনাল পর্বের জন্য ৬ জন নির্বাচিত করা হয়।

[media type="image" fid="116401" layout="normal" caption="1" infograph="0" parallax="0" popup="1"][/media]

প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন প্রথম আলো বন্ধুসভা'র সভাপতি শাকিল মাহবুব, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা এবং  বিতার্কিক ফাল্গুনী মজুমদার ও সময় টেলিভিশনের নিউজ প্রেজেন্টার এবং বিতার্কিক সজল মিত্র রিচার্ড।

ইয়াস ওয়ার্ল্ড'র সভাপতি ওমর ফারহাত বলেন, আজকের এই অনুষ্ঠানে ভিডিও বার্তা দিতে পেরে আমি খুবই খুশি। ইয়াস বাংলাদেশকে নিয়ে আমি গর্বিত, বিশেষ করে ইয়াস বাংলাদেশ শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়কে নিয়ে। আশা করি আপনারা ইয়াসকে আরো এগিয়ে যাবেন।

আমারসংবাদ/এআই