Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

অসমাপ্ত আত্মজীবনী বিতরণ করল কুবির বঙ্গবন্ধু পরিষদের একাংশ

কুবি প্রতিনিধি

মার্চ ২৪, ২০২১, ০৯:২৫ এএম


অসমাপ্ত আত্মজীবনী বিতরণ করল কুবির বঙ্গবন্ধু পরিষদের একাংশ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে জীবনীগ্রন্থ "অসমাপ্ত আত্মজীবনী" বিতরণ ও আলোচনা সভার আয়োজন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু পরিষদের একাংশ।

ড. দুলাল নন্দী-ড. জুলহাস মিয়া উদ্যােগে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর জীবনীগ্রন্থ বই হয়।

বুধবার (২৪ মার্চ) সাড়ে ১১ টায় প্রশাসনিক ভবনের ৪১১ নম্বর কক্ষে পরিষদের ড. দুলাল নন্দী ও ড. জুলহাস মিয়া অংশের উদ্যোগে বই বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানটিতে বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ড. জুলহাস মিয়ার সঞ্চালনায় এবং ড. দুলাল চন্দ্র নন্দীর সভাপতিত্বে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. শামিমুল ইসলাম ও সাধারণ সম্পাদক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন।

এসময় শিক্ষক সমিতির সভাপতি ড. শামিমুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমন একজন মহান নেতা যার জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না। তিনি একটি উন্নত বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। 

কিন্তু ১৯৭৫ এর কালো রাতে সে স্বপ্ন শেষ করে দেয়া হয়। পরে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর "অসমাপ্ত আত্মজীবনী" পড়ে আমরা সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে দেশ কে এগিয়ে নিয়ে যেতে পারব।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন-বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব, আইন অনুষদের ডিন রশিদুল ইসলাম শেখ, প্রকৌশল অনুষদের ডিন মো. তোয়াফেল আহমেদ, ছাত্র পরামর্শক ও নির্দেশক কার্যালয়ের পরিচালক অধ্যাপক ড. জি. এম. মনিরুজ্জামান, শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদসহ ছাত্রলীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

আমারসংবাদ/এআই