Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

টাকার অভাবে হচ্ছে না চিকিৎসা আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত শিশিরের

ইমরান হোসেন, পবিপ্রবি প্রতিনিধি

মার্চ ২৭, ২০২১, ০৮:১৫ এএম


টাকার অভাবে হচ্ছে না চিকিৎসা আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত শিশিরের

স্বনামধন্য মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজের এসএসসি-২০১৮ ব্যাচের প্রতিভাবান ছাত্র শিশির আহমেদ জয়। বর্তমানে সিদ্ধেশ্বরী কলেজে অধ্যয়নরত। এই মুহুর্তে বিপর্যস্ত জীবনযাপন করছেন।

নিম্নমধ্যবিত্ত পরিবারের প্রতিভাধর শিশির , মার্শাল আর্ট ক্রীড়া জগতে দেশের অন্যতম উদীয়মান এক উজ্জ্বল নক্ষত্র। বাংলাদেশ তায়াকোনডো ফেডারেশন এর প্রাক্তন জাতীয় খেলোয়াড়।

শিশির ২০১৮ সালের মার্চ মাসে যোগদান করে বাংলাদেশ তায়াকোনডো ফেডারেশনে। সেখান হতে মাত্র নয় মাসেই সে মার্শাল আর্ট এর সর্বোচ্চ স্তর খ্যাত ব্লাক বেল্ট অর্জন করেছে। অতঃপর ২০১৯ সালে নেপালে অনুষ্ঠিত "১৩তম আন্তর্জাতিক দক্ষিণ এশিয়া কাপ-২০১৯" এ প্রথমবারের মতো (মাত্র ১৭ বছর বয়সে) কোনো আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে এবং উক্ত প্রতিযোগিতায় দেশের হয়ে ব্রোঞ্জ পদক অর্জন করে।

১৩ তম সাউথ এশিয়ান গেম-২০১৯ এ তাম্র পদক (তৃতীয় স্থান)। জাতীয় পর্যায়েও রয়েছে কৃতিত্ব। কুক্কিয়ন কাপ তায়াকোনডো চ্যাম্পিয়নশিপ ২০১৮ স্বর্ণ পদক (প্রথম) এবং তাম্র পদক (তৃতীয়), কোরিয়া কাপ তায়াকোনডো চ্যাম্পিয়নশিপ ২০১৮ স্বর্ণ পদক (প্রথম) এবং তাম্র পদক (তৃতীয়)।

প্রতিভাধর এই শিক্ষার্থী ও মার্শাল আর্ট খেলোয়াড় সম্প্রতি আরেকটি আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণের উদ্দেশ্যে অনুশীলনরত অবস্থায় বাম পায়ের হাটুতে
আঘাত পেয়ে পা জয়েন্ট থেকে ছুটে যায়। 

চিকিৎসকের মাধ্যমে পা আগের মতো জোড়া দেয়া হয়। পরবর্তীতে এমআরআই পরীক্ষার মাধ্যমে জানা যায়, পায়ের লিগামেন্ট (এসিএল) মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই সাথে খানিক ফ্লুইডও ধরা পড়েছে। 

দেশের স্বনামধন্য চিকিৎসকগণ তার তত্ত্বাবধান করেছেন। চিকিৎসক বলেছেন, আগামী ২-৩ মাসের মধ্যে যতদ্রুত সম্ভব অপারেশন করতে হবে। নতুবা আক্রান্ত স্থানে এক ধরণের ফ্লুইড জমতে শুরু করবে। এতে পরবর্তীতে তার পা আরো ক্ষতিগ্রস্ত হবার সম্ভাবনা রয়েছে। বর্তমানে চলাফেরা করতেও তার খুব অসুবিধা হচ্ছে। খেলাধুলায় ফিরার জন্যে তার প্রয়োজন উন্নত চিকিৎসা, যা দেশের বাহিরে করতে হবে। 

কিন্তু টাকার অভাবে চিকিৎসা হচ্ছে না শিশিরের। অপারেশন, রিহাব ও অন্যান্য আনুষাঙ্গিক খরচ বাবদ ৫ লাখ টাকা প্রয়োজন। নিম্ন মধ্যবিত্ত এক পরিবারের জন্য যা সংগ্রহ খুবই দুষ্কর। দেশের মধ্যে সরকারী হাসপাতালে ৩০-৫০ হাজারেই সাধারণভাবে চিকিৎসা করা সম্ভব। এতে সাধারণভাবে সে হাটতে পারলেও খেলাধুলা করা সম্ভব নয়। 

প্রতিভাবান এই ছেলেটির সাহায্যে এগিয়ে আসার অনুরোধ করেছেন তার পরিবার।

অনুদান পাঠানোর ঠিকানা: ০১৬৮৬৯০৬৬২৬ (বিকাশ পারসোনাল), ০১৭৮১৪৬৮০২৫৫ (রকেট পারসোনাল), ০১৬৮৬৯০৬৬২৬ (নগদ পারসোনাল), শিশির আহমেদ জয়,অগ্রণীব্যাংক হিসাব নং: ০২০০০১৪৭২৯৫০৪।

যেকোনো প্রয়োজনে যোগাযোগ করুন: আল-আবেদীন (শিশিরের  ভাই) ০১৭৮১৪৬৮০২৫।     

আমারসংবাদ/এআই