Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

খুবি'র সব পরীক্ষা স্থগিত

খুলনা প্রতিনিধি

জুন ২০, ২০২১, ০৪:১৫ পিএম


খুবি'র সব পরীক্ষা স্থগিত

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সব পরীক্ষা স্থগিতের ঘোষণা দিয়েছে কর্তৃপক্ষ।   

রোববার (২০ জুন) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দপ্তরের জারি করা অফিস আদেশের বরাত দিয়ে জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান এই তথ্য গণমাধ্যমকে জানিয়েছেন।

তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) বিভিন্ন ডিসিপ্লিনে স্বাস্থ্যবিধি মেনে সশরীর মাস্টার্স চূড়ান্ত পর্বের পরীক্ষা শুরু হয়েছিল। শিক্ষার্থীরা হলের বাইরে থেকেই এসব পরীক্ষায় অংশ নিচ্ছিলেন। তবে করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সব পরীক্ষা স্থগিত করা হয়েছে।

তিনি আরও জানান, খুলনা অঞ্চলে করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় ২২ জুন থেকে জেলায় সর্বাত্মক লকডাউন ঘোষিত হয়েছে। এর পরিপ্রেক্ষিতে রোববার বেলা সাড়ে ১১টায় উপাচার্য মাহমুদ হোসেনের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ডিনদের জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় খুলনা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ডিসিপ্লিনে অনুষ্ঠিতব্য সব পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।

আতিয়ার বলেন, বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য মাহমুদ হোসেন গত ২৫ মে দায়িত্ব গ্রহণের পর ৩০ মে একাডেমিক প্রধানদের সভায় শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির নির্দেশনার আলোকে স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের স্থগিত হয়ে যাওয়া পরীক্ষা নিজ নিজ ডিসিপ্লিনের উদ্যোগে গ্রহণের সিদ্ধান্ত হয়।

তবে ইতিমধ্য ১৩ জুন পদার্থবিজ্ঞান ডিসিপ্লিনের মাস্টার্স চূড়ান্ত পর্বের পরীক্ষা গ্রহণ শেষ হয়েছে।

আমারসংবাদ/এআই