Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

জাবির ২৬ শিক্ষার্থীর জাপানের নাগোয়া এনভায়রনমেন্টাল ফাউন্ডেশনের বৃত্তি লাভ

অক্টোবর ৩, ২০২১, ১১:৩৫ এএম


জাবির ২৬ শিক্ষার্থীর জাপানের নাগোয়া এনভায়রনমেন্টাল ফাউন্ডেশনের বৃত্তি লাভ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২৬ শিক্ষার্থী ২০২০ শিক্ষা বর্ষের জন্য জাপানের নাগোয়া এনভায়রনমেন্টাল ফাউন্ডেশনের (NEF) বৃত্তি লাভ করেছে।

পরিবেশ সংরক্ষণ এবং গবেষণাকে উতসাহিত করার লক্ষে বাংলাদেশের ৫টি বিশ্ববিদ্যালয়ের ১৫০ জন শিক্ষার্থীকে প্রতি বছর এই বৃত্তি প্রদান করা হয়ে থাকে।

৩ অক্টোবর ২০২১ তারিখে পরিবেশ বিজ্ঞান বিভাগের কনফারেন্স রুমে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে বৃত্তির চেক প্রদান করা হয়।

বৃত্তি প্রাপ্তদের মধ্যে পরিবেশ বিজ্ঞান বিভাগের ১৪ জন, উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ৫ জন, প্রাণিবিদ্যা বিভাগের ২ জন, মাইক্রোবায়োলজি বিভাগের ১ জন, বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের ২ জন এবং বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২ জন ছাত্র রয়েছে।

বাংলাদেশ এন.ই.এফ বৃত্তি কমিটির সদস্য ও পরিবেশ বিজ্ঞান বিভাগ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সভাপতি অধ্যাপক ড. এ. এইচ. এম. সা'দৎ এর সভাপতিত্বে আয়োজিত চেক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-এন. ই. এফ. বাছাই কমিটির সদস্য অধ্যাপক ড. আব্দুল জব্বার হাওলাদার, অধ্যাপক ড. সৈয়দ হাফিজুর রহমানসহ পরিবেশ বিজ্ঞানের অন্যান্য শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে উপস্থিত বক্তাগণ মনে করেন এই বৃত্তি ভবিষ্যতে শিক্ষার্থীদের উচ্চশিক্ষা ও ক্যারিয়ার গঠনে সহায়তা করবে এবং সামনে এগিয়ে যেতে অনুপ্রেরণা জোগাবে। বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার কারনে দূরবর্তী স্থানের শিক্ষার্থীগণ অনলাইনে উক্ত অনুষ্ঠানে যোগদান করেন।