Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ভেঙে ফেলা ভার্সিটি স্কয়ার’র জায়গায় হতে পারে মুক্তিযুদ্ধের উপর স্থাপনা!

পবিপ্রবি প্রতিনিধি

অক্টোবর ৩, ২০২১, ০৭:২০ পিএম


ভেঙে ফেলা ভার্সিটি স্কয়ার’র জায়গায় হতে পারে মুক্তিযুদ্ধের উপর স্থাপনা!

বরিশাল-কুয়াকাটা মহাড়কের পাগলার মোরে স্থাপিত ভার্সিটি স্কয়ারটি গত ৬ মার্চ লেবুখালী সেতু প্রকল্পের এপ্রোচ সড়কের নিন্মার্থে ভেঙে ফেলা হয়। শিক্ষার্থীদের আবেগের স্থল ভার্সিটি স্কয়ারটি ভেঙে ফেলায় সাধারণ শিক্ষার্থীদের মাঝে তীব্র প্রতিক্রিয়া দেখা যায়।

বর্তমান এবং সাবেক শিক্ষার্থীরা বিশবিদ্যালয় প্রশাসনের কাছে খুব দ্রুত বিষয়টির সমাধান কামনা করে আসছেন। যেহেতু এরই মধ্যে শেষ হয়েছে লেবুখালী সেতুর কাজ,যা উদ্বোধনের অপেক্ষায় আছে।

 এ বিষয়ে বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) ড. মোহাম্মদ কামরুল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান "ভেঙে ফেলা ভার্সিটি স্কয়ারের জায়গায় নির্মিত হতে পারে মুক্তিযুদ্ধের উপর স্থাপনা। বিষয়টি নিয়ে রোডস এন্ড হাইওয়ে এবং সেতু প্রকল্পের কর্তৃপক্ষের সাথে গেলো ২ অক্টোবর বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে মিটিং অনুষ্ঠিত হয়।  সেখানে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে একটা স্থাপনা নির্মানের প্রস্তাব দেয়া হয়"।

ভেঙে ফেলা এয়ারক্রাফটটি পুনঃস্থাপিত করা হবে কিনা জানতে চাইলে তিনি আরো বলেন "যেহেতু অনেক বড় গোল চত্বর করা হয়েছে সেহেতু চালকদের দু'পাশ দেখায় যেনো বিঘ্ন না ঘটে,যান বাহনের জট যেনো না লেগে যায় সে বিষয়টাও দেখা হচ্ছে।"

তিনি আরো বলেন, ‌‌"সেতু উদ্বোধনের পর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী, প্রশাসন, রোডস এন্ড হাইওয়ে ,সেতু কর্তৃপক্ষ এবং আর্কিটেক ইঞ্জিনিয়ারের সাথে বৈঠকের পরও সিদ্ধান্ত হতে পারে "।