Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

লাল গোলাপে স্বাগত জাবি শিক্ষার্থীরা

অক্টোবর ১১, ২০২১, ০৯:১০ এএম


লাল গোলাপে স্বাগত জাবি শিক্ষার্থীরা

সারাদেশে একযোগে বন্ধ ঘোষণার দীর্ঘ ৫৭০ দিন পর খুলে দেওয়া হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আবাসিক হলগুলো। সকাল থেকেই ক্যাম্পাসে ফিরতে শুরু করেছে জাবি শিক্ষার্থীরা। এ উপলক্ষে উৎসব মুখর পরিবেশে লাল গোলাপ দিয়ে শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে হল প্রশাসন।

সোমবার (১১ অক্টোবর) সকাল ৯ টা থেকে বিশ্ববিদ্যালয়ের ১৬টি আবাসিক হলে বিশ্ববিদ্যালয়ের লগো ও স্ব স্ব হলের নাম সম্বলিত মাস্ক, সেনিটাইজার, কলম ও হালকা নাস্তা দিয়ে শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।

এসময় উপহার সামগ্রী হিসেবে শিক্ষার্থীদের ফুল, বিশ্ববিদ্যালয়ের লোগো ও স্ব স্ব হলের নাম সম্বলিত ৩টি করে মাস্ক, ১টি হ্যান্ড স্যানিটাইজার, চকলেট ও কেক দেওয়া হয়। এছাড়াও হলে প্রবেশের সময় পরীক্ষা করা হচ্ছে শরীরের তাপমাত্রা। করানো হচ্ছে স্যানিটাইজেশন। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ মিয়া বিজ্ঞান ও গবেষণা কেন্দ্রে স্থাপন করা হয়েছে ভ্যাক্সিন বুথ। 

শহীদ সালাম বরকত হলের প্রভোস্ট অধ্যাপক আলী আজম তালুকদার বলেন, স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের হলে প্রবেশ করাতে আমরা বিভিন্ন আয়োজন করেছি। তারই অংশ হিসেবে শিক্ষার্থীদের ফুল ও উপহার সামগ্রী দিয়ে বরণ করে নিয়েছি। 

হলের ভবনগুলোতে নতুন করে রং করা হয়েছে এবং পরিষ্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করা হয়েছে। হলে অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করা হয়েছে। কারো জরুরি ভিত্তিতে অক্সিজেন প্রয়োজন হলে সেবা দিতে হল প্রশাসন প্রস্তত রয়েছে। টিকা না নেওয়া শিক্ষার্থীরাও তাৎক্ষণিকভাবে রেজিষ্ট্রেশন করে বিশ্ববিদ্যালয়ের টিকা কেন্দ্র থেকে টিকা নিয়ে হলে উঠতে পারবে।

আমারসংবাদ/এআই