Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

গুচ্ছ-ভর্তি পরীক্ষার্থীদের পাশে স্বেচ্ছাসেবী সংগঠন

জবি প্রতিনিধি

অক্টোবর ১৭, ২০২১, ১০:২০ এএম


গুচ্ছ-ভর্তি পরীক্ষার্থীদের পাশে স্বেচ্ছাসেবী সংগঠন

গুচ্ছ ভর্তি পরিক্ষার ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের "এ" ইউনিটের ভর্তি পরীক্ষা রোববার বেলা ১২টা থেকে ১ টা পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

সরেজমিনে দেখা যায়, বেলা ৯:৩০ থেকে পরীক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করে। পরীক্ষার্থীদের হল খুজে দিতে ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সার্বিক পরিস্থিতি সুষ্ঠু রাখতে সহায়তা করেন বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি, রেঞ্জার ইউনিট, রোভার স্কাউটের সদস্যরা।

পুরান ঢাকার যানজটের কারণে শিক্ষার্থীদের কিছুটা ভোগান্তি পোহাতে হলেও ক্যাম্পাসের ভিতরে বিএনসিসি , রেঞ্জার ইউনিট, রোভার স্কাউটের সদস্যদের সহায়তায় ভর্তি পরিক্ষার্থীরা সফল ভাবে সম্পন্ন হয়। 

পরীক্ষার সার্বিক বিষয়ে জানতে চাইলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের রোভার-ইন-কাউন্সিল এর সাবেক সাধারণ সম্পাদক ও সিনিয়র রোভার মেট মো. এনামুল হাসান কাওছার বলেন, "ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের সংখ্যার তুলনায় সেবাপ্রদানের লক্ষ্যে স্বেচ্ছাসেবীদের পরিমাণ বৃদ্ধি করলে আরও সুশৃঙ্খল ও সুনিপুণভাবে দায়িত্ব পালন করা সম্ভবপর হতো। 

এছাড়া জবি ক্যাম্পাসের অবস্থান তুলনামূলকভাবে যানজট সমৃদ্ধ এলাকায় হওয়ায় শিক্ষার্থীদের পর্যাপ্ত সময় হাতে নিয়ে পরবর্তী পরীক্ষাগুলোতে আসলে সঠিক সময়ে প্রবেশ করতে অধিক ফলপ্রসূ হবে।

জবি রেঞ্জার্স ইউনিটের সভাপতি হাসনা হেনা বলেন, আমরা সকাল ৮.৪৫ থেকে পরীক্ষার্থীদের সহায়তায় কাজ করে যাচ্ছি। আমরা বিএনসিসি, রোভারের সাথে সমন্বয় করে কাজ করেছি, সামনের পরীক্ষাগুলোতেও আমাদের কার্যক্রম চলমান থাকবে।

আমারসংবাদ/এআই