Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ছাত্রলীগের সংঘর্ষ: চবি’র ১২ শিক্ষার্থী বহিষ্কার

আমার সংবাদ ডেস্ক

অক্টোবর ১৮, ২০২১, ০৭:১০ এএম


ছাত্রলীগের সংঘর্ষ: চবি’র ১২ শিক্ষার্থী বহিষ্কার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় ১২ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার (১৭ অক্টোবর) রাতে বিশ্ববিদ্যালয়ের 'বোর্ড অব রেসিডেন্স হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারি' কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, গত কয়েক দিনের সংঘর্ষের ঘটনায় দুই পক্ষের অভিযোগ, সিসিটিভি ফুটেজ ও গোয়েন্দা তথ্য যাচাই-বাছাই করে ১২ জন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করার সিদ্ধান্ত হয়েছে।

তাদের মধ্যে দুই শিক্ষার্থীকে এক বছর এবং বাকিদের ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- ভাষাবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের মো. নাঈম, একই শিক্ষাবর্ষের বাংলা বিভাগের সাইফুল ইসলাম, রসায়ন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আশরাফুল আলম নায়েম, একই শিক্ষাবর্ষের পরিসংখ্যান বিভাগের আকিব জাভেদ, ইতিহাস বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের জুনায়েদ হোসেন জয় ও অর্থনীতি বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের ফরহাদ। 

আইন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের মির্জা খবির সাদাফ, একই বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের খালেদ মাসুদ, লোকপ্রশাসন বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের অহিদুজ্জামান সরকার, সমাজতত্ত্ব বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আরিফুল ইসলাম, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তানজিল হোসেন ও আরবি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের তৌহিদ ইসলাম।

এদের মধ্যে সাদাফ খান খবির ও আশরাফুল আলম নায়েমকে একবছর এবং বাকিদের ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা সোমবার থেকেই আর অ্যাকাডেমিক কার্যক্রমে অংশ নিতে পারবে না। 

আমারসংবাদ/এআই