Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জাবিতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের মানববন্ধন

অক্টোবর ১৮, ২০২১, ০৯:০৫ এএম


সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জাবিতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের মানববন্ধন

কুমিল্লা সহ দেশের বিভিন্ন প্রান্তে সাম্প্রদায়িক হামলার ঘটনার প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা। 

সোমবার (১৮ অক্টোবর) বেলা সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের অমর একুশের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখার সাধারণ সম্পাদক আবু সাঈদ-এর সঞ্চালনায় আহবায়ক শোভন রহমান বলেন, গত চারদিনে যে হামলার ঘটনা ঘটেছে সেগুলো কোন দাঙ্গা নয়, এটা স্পষ্ট হিন্দু ধর্মাবলম্বীদের উপর উদ্দেশ্যে প্রণোদিতভাবে হামলা। হিন্দুদের এই দেশ ছাড়া করতে, তাদের ভোটের অধিকার বিনষ্ট করতে, তাদের জায়গা দখল করতে এই সরকারের এটি একটি মৌন সমর্থন পরিলক্ষিত হচ্ছে।

সদস্য সুমাইয়া ফেরদৌস বলেন, কোভিডের কারনে দেশে দ্রব্যের যে উর্ধগতি তা নিয়ে কারো মাথাব্যাথা নেই কিন্তু যখন ধর্মের কথা আসে তখন তাদের মাথা ব্যথা শুরু হয়। ধর্ম নিয়ে রাজনীতি বন্ধ করতে হবে। এর পেছনে যারা আছে তাদের অবশ্যই আইনের আওতায় আনা হোক।

মানববন্ধনে বক্তারা দুই দফা দাবি জানান। দাবি দুইটি হলো, যারা এই সাম্প্রদায়িক হামলার সাথে জড়িত ও উস্কানিদাতা তাদেরকে গ্রেফতার করে বিচারের আওতায় নিয়ে আসতে হবে। 

এবং সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করতে ব্যর্থ হওয়ায় স্বরাষ্ট্রমন্ত্রীকে অবিলম্বে পদত্যাগ করতে হবে এবং সাম্প্রদায়িক সম্প্রীতিকে ধর্মে ব্যবহার আইন করে নিষিদ্ধ করতে হবে।

আমারসংবাদ/এআই