Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

১৯ মাস পর খুললো নজরুল বিশ্ববিদ্যালয়ের হল

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

অক্টোবর ২৫, ২০২১, ০১:০৫ পিএম


১৯ মাস পর খুললো নজরুল বিশ্ববিদ্যালয়ের হল

মহামারি করোনাভাইরাসের কারণে বন্ধ করে দেয়া হয়েছিল জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অগ্নিবীণা ও দোলনচাঁপা নামে আবাসিক হল দুটি। দীর্ঘ ১৯ মাস বন্ধ থাকার পর সোমবার সকালে হল দুটি খুলে দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান ফিতা কেটে ও আগত শিক্ষার্থীদের হাতে ফুল, চকলেট, মাস্ক তুলে দিয়ে হল চালু করেন।

দেশব্যাপি মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার পর গত বছরের ১৭ মার্চ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ^বিদ্যালয়ের অগ্নিবীণা ও দোলনচাঁপা নামে আবাসিক হল দুটি বন্ধ করে দেওয়া হয়েছিল। সরকার এ বছরের মার্চ ও মে মাসে আবাসিক হল ও বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত নিলেও সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় তা স্থগিত করা হয়। 

এরপর দীর্ঘ ১৯ মাস পর সোমবার সকালে ওই আবাসিক হল দুটি খুলে দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান ফিতা কেটে হল চালু করেন। হলে প্রবেশকালে শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয় ফুল, চকলেট ও মাস্ক।

এসময় উপস্থিত ছিলেন-বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর ড. উজ্জল কুমার প্রধান, ছাত্র উপদেষ্টা তপন কুমার সরকার, অগ্নিবীণা হলের প্রভোস্ট নূরে আলম ও দোলনচাঁপা হলের প্রভোস্ট সিরাজাম মনিরা প্রমূখ।

হল খুলে দেয়ার পর যারা কোভিড-১৯ টিকার অন্তত এক ডোজ নিয়েছেন, তারা নিজ নিজ হলে যাওয়া শুরু করেছেন। স্বাস্থ্যবিধি মেনে ফুল, চকলেট, মাস্ক দিয়ে স্বাগত জানানো হয়েছে শিক্ষার্থীদেরকে। টীকা সনদ ও বৈধ আইডি কার্ড প্রদর্শন সাপেক্ষে শিক্ষার্থীদের হলে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

আমারসংবাদ/এআই