Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চলছে পশুর হাট

জুলাই ১৮, ২০২১, ১০:৪০ এএম


স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চলছে পশুর হাট

রাজধানীসহ সারাদেশে শনিবার (১৭জুলাই)  থেকে আনুষ্ঠানিকভাবে অস্থায়ী কোরবানির পশুর হাট কার্যক্রম শুরু হয়েছে। স্বাস্থ্যবিধির ৪৬ টি শর্ত মেনে নেয়া সাপেক্ষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এই অনুমোদন প্রদান করে। কিন্তু কিছুটা ভিন্ন চিত্র দেখা যায় সানারপাড় বাস স্ট্যান্ড হাজী ফজলুল হক বালুর মাঠে কোরবানির পশুর হাটে। স্বাস্থ্য বিধি মানার ব্যাপারে ক্রেতা বিক্রেতাদের মধ্যে তেমন কোনো তৎপরতা লক্ষ্য করা যায়নি। এমনকি মাস্ক পরিধানের ব্যাপারটিও শতভাগ নিশ্চিত নয়।

বেশিরভাগই সীমান্তবর্তী জেলাগুলো থেকে বিক্রেতারা মাক্স পরিধান করা ছাড়াই কোরবানির পশু বিক্রি করতে এসেছেন। স্বাস্থ্য মন্ত্রণালয়ের জরিপ বলছে, দেশে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ ভারতীয় ভেরিয়েন্ট মারাত্মকভাবে প্রভাব পড়েছে সীমান্তবর্তী জেলাগুলোতে। স্থানীয় ক্রেতাদের মধ্যেও স্বাস্থ্য বিধি মানার ব্যাপারে উল্লেখযোগ্য কোনো তৎপরতা লক্ষ্য করা যায়নি। 

এছাড়াও বৃদ্ধ ও কম বয়সী শিশুদের উপস্থিতিও ছিল উল্লেখযোগ্য। যদিও করোনা সংক্রমনের প্রাদুর্ভাব কমানোর জন্য শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘদিন যাবৎ ছুটি ঘোষণা করা হয়। 

হাটের পরিচালক সুলতান আহমেদকে স্বাস্থ্যবিধি মানার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা আমাদের সাধ্য অনুযায়ী মানুষকে সতর্ক করার চেষ্টা করছি যদি কেউ ব্যক্তিগতভাবে না মেনে নেই সে ক্ষেত্রে আমাদের কিছু করার থাকে না। 

আমারসংবাদ/ইএফ