Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

স্বাস্থ্যবিধি উপেক্ষা করে টিকা নিতে মরিয়া মানুষ

আগস্ট ২, ২০২১, ০৯:৫৫ এএম


স্বাস্থ্যবিধি উপেক্ষা করে টিকা নিতে মরিয়া মানুষ

কোভিড-১৯ এর ভ্যাকসিন পেতে র্দীঘ লাইন। শুধু র্দীঘ লাইনই নয়; স্বাস্থ্যবিধি উপেক্ষা করে টিকা নিতে মরিয়া কয়েক’শ মানুষ। সামাজিক দূরত্ব ও কিংবা স্বাস্থ্যবিধি কোন কিছুরই তোয়াক্কা করছেন না কেউ। নেই প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ফেরানোর তৎপরতা। এমন বিশৃঙ্খলার চিত্রে ক্ষোভ করোনা সচেতন সাধারণ নাগরিকবৃন্দ। টিকা নিতে আসা মানুষদের অভিযোগ ১ম ডোজ ও ২য় ডোজ একই জায়গায় দেয়ার ফলে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। 

সোমবার (২ আগস্ট) রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল এলাকায় এমন চিত্র দেখা যায়। করোনার ভ্যাকসিন কার্যক্রম পরিচালনার জন্য আইডিয়াল স্কুল এন্ড কলেজ মুগদা শাখার ভবনগুলো ব্যবহার করা হচ্ছে। স্কুলের গেইটের সামনে সকাল থেকেই টিকা নিতে আসা মানুষদের উপচে পড়া ভিড়। সকাল ১১ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে টিকা প্রদান কার্যক্রম। 

টিকা নিতে আসা মধ্যবয়সী হালিম নামের একজন আমার সংবাদকে বলেন, নিবন্ধনের কাগজ পত্র জমা দিয়ে সকাল থেকেই দাঁড়িয়ে আছি। কাগজপত্র জমা দিতেও ভিড় ঠেলে ভেতরে প্রবেশ করতে হচ্ছে। ইচ্ছে করলেও স্বাস্থ্যবিধি মানা সম্ভব হচ্ছে না। কর্তৃপক্ষ এজন্য কোন ব্যবস্থাই নিচ্ছে না। গাদাগাদি করেই টিকা নিতে হচ্ছে। 
 
টিকা নিতে আসা খাদিজা নামের একজন বলেন, সকাল এসে লাইনে দাঁড়িয়েছি। নারী পুরুষের জন্য একটাই লাইন। এত ভিড় ঠেলে ভিতরেও যেতে পারছি না। টিকা নিতে আসছি করোনা থেকে মুক্ত থাকার জন্য কিন্তু এখানে এমন পরিস্থিতি করোনা নিয়েই বাসায় ফিরতে হবে। কোন শৃঙ্খলাই নেই এখানে।  

টিকা দিতে এমন পরিস্থিতি সৃষ্টি হওয়া নিয়ে টিকা প্রদান কার্যক্রমের কর্তৃপক্ষের একজনের সাথে কথা হলে তিনি বলেন, আমরা সকাল থেকে চেষ্টা করছি সামাজিক দূরত্ব বজায় রেখে টিকা প্রদান করতে। গেইটে বাহিরে যেহেতু অনেক মানুষ সেজন্য একটু সমস্যা তৈরি হচ্ছে। সবাই এক সাথে টিকা নিতে আসছে। আবার টিকা নেয়ার তারিখ আরো একদিন পর তারাও এসে ভিড় করছে। কেউ কেউ নির্দিষ্ট তারিখে না এসে আজ এসেও ভিড় করছে। পরিচালনা করতে একটু বিড়ম্বনায় পড়তে হচ্ছে।

আমারসংবাদ/এমএস