Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

বেড়েছে সবজি ও মুরগির দাম

নিজস্ব প্রতিবেদক

অক্টোবর ২২, ২০২১, ০৫:৪৫ এএম


বেড়েছে সবজি ও মুরগির দাম

রাজধানীর বাজারগুলোতে সপ্তাহের ব্যবধানে কেজিতে ১০ থেকে ২০ টাকা দাম বেড়েছে সবজির দাম। আর ব্রয়লার মুরগির দাম বেড়েছে কেজিতে ১০ টাকা। 

শুক্রবার (২২ অক্টোবর) সকালে রাজধানীর বেশ কিছু বাজার ঘুরে এমন চিত্র দেখা যায়।

সবজি বিক্রেতাদের অভিযোগ, আমদানি কম থাকায় দাম বেড়েছে। মুরগি বিক্রেতারা বলছেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মুরগির দাম।

বাজারে প্রতিকেজি টমেটো বিক্রি হচ্ছে ১৫০ থেকে ১৬০ টাকা, চায়না গাজর ১৬০ টাকা, শিম ১২০ টাকা, কাঁচামরচি ১২০ টাকা, বেগুন (গোল) ৮০ টাকা, বেগুন (লম্বা) ৬০ টাকা, ফুল কফি প্রতি পিস ৬০ টাকা, করলা ৬০ টাকা, বরবটি ৮০ টাকা, চাল কুমড়া পিস ৪০ টাকা, প্রতি পিস লাউ আকারভেদে বিক্রি হচ্ছে ৫০-৬০ টাকায়, মিষ্টি কুমড়া ৪০ টাকা, চিচিঙ্গা ৬০ টাকা, পটল ৪০ টাকা, ঢেঁড়স ৬০ টাকা, কচুর লতি ৬০ টাকা, কাকরোল ৬০ টাকা, মুলা ৬০ টাকা, কচুর লতি ৬০ টাকা ও পেঁপের কেজি ২০ টাকা, আলুর ১৮ থেকে ২০ টাকা, দেশি পেঁয়াজ ৭০ টাকা এবং ইন্ডিয়ান পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০ থেকে ৬৫ টাকায়।

ব্রয়লার মুরগি কেজিতে ১০ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১৯০ টাকা। গত সপ্তাহে বিক্রি হয়েছিল ১৮০ টাকা। এছাড়া ১০ টাকা বেড়ে ৩৩০ টাকা বিক্রি হচ্ছে সোনালি মুরগির দামও। লেয়ার মুরগি আগের দামেই ২৩০ টাকায় বিক্রি হচ্ছে।

তবে সবজি ও মুরগির দাম বাড়লেও অপরিবর্তিত আছে ডিমের দাম। লাল ডিমের ডজন বিক্রি হচ্ছে ১১০ টাকায়। হাঁসের ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৬৫ টাকা। সোনালী (কক) মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৮০ টাকায়।

আমারসংবাদ/এমএস