Amar Sangbad
ঢাকা বুধবার, ২৫ মে, ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯

‘লও ঠেলা’র ৯ জন গ্রেপ্তার 

আমার সংবাদ ডেস্ক

জানুয়ারি ১৯, ২০২২, ১১:১৫ এএম


‘লও ঠেলা’র ৯ জন গ্রেপ্তার 

রাজধানীর মোহাম্মদপুর থেকে 'লও ঠেলা' গ্রুপের মূলহোতা দশের বাবু ও তার ৮ সহযোগীকে গ্রেপ্তার করেছে র‍্যাব-২। 

বুধবার (১৯ জানুয়ারি) তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। গ্রেপ্তারদের বিরুদ্ধে বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে র‌্যাব।

র‌্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গ্রেপ্তাররা জিজ্ঞাসাবাদে জানা যায়- তারা 'লও ঠেলা' গ্রুপের সক্রিয় সদস্য। এই দলের সদস্যরা সংঘবদ্ধ অপরাধী চক্র। দলের মূলহোতা গ্রেপ্তার বাবু ওরফে দশের বাবু। তারা দীর্ঘদিন ধরে রাজধানীর মোহাম্মদপুরসহ বিভিন্ন এলাকায় ডাকাতি, সন্ত্রাসী কর্মকাণ্ড, মাদক কেনাবেচা, ছিনতাই ও চাঁদাবাজি কার্যক্রম চালিয়ে আসছে।

র‌্যাবের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত ৩১ ডিসেম্বর রাতে মোহাম্মদপুর থানাধীন নবী নগর হাউজিং এলাকায় একদল সন্ত্রাসী দোকানপাট, বাড়িঘর ভাঙচুর এবং ছিনতাই করে। 

পরবর্তীতে র‍্যাবের কাছে স্থানীয়দের থেকে একটি অভিযোগ পাওয়া যায়। এছাড়া বিভিন্ন পত্রিকা, প্রিন্ট মিডিয়ায় এব্যাপারে সংবাদ প্রচার হলে র‍্যাব-২ বিভিন্ন আলামত, ভিডিও ফুটেজ সংগ্রহ করে এবং গোয়েন্দা তৎপরতা ও ছায়া তদন্ত বৃদ্ধি করে। 

পরবর্তীতে গত ১৬ জানুয়ারি আবারও মোহাম্মদপুর থানাধীন নবী নগর হাউজিং এলাকায় একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মারামারি, ভাঙচুর, ছিনতাই কার্যক্রমের অভিযোগ পাওয়া যায়। পরে র‌্যাব-২ এর অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়।

গেপ্তাররা হলেন- বাবু ওরফে দশের বাবু (২৬), মো. ফোরকান (২২), মো. পলাশ (২৩), মো. সুমন (২২), মো. সাগর, মো. রাজন (২৩), মো. নাজিম (২৪), শাকিল (২০), মিলন (২১)।