Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৭ মে, ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

কালকিনিতে ইউপি নির্বাচনে নৌকার মাঝি হলেন যারা

জাহিদ হাসান, মাদারীপুর 

জাহিদ হাসান, মাদারীপুর 

মে ১৪, ২০২২, ০৭:০৪ পিএম


কালকিনিতে ইউপি নির্বাচনে নৌকার মাঝি হলেন যারা

আগামী ১৫ জুন অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের জন্য কালকিনি উপজেলার এনায়েতনগড় ও পূর্ব এনায়েতনগড় ২টি ইউনিয়নে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ঘোষণা করা হয়েছে। 

শুক্রবার (১৩মে ) আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় এ তালিকা চূড়ান্ত হয়েছে বলে কালকিনি উপজেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে।এনায়েতনগড় ও পূর্ব এনায়েতনগড় ইউপিতে নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন,এনায়েতনগড় ইউনিয়নে মোঃ সিরাজুল ইসলাম সরদার ও পূর্ব এনায়েতনগড় ইউনিয়নে মাহাবুব আলম দলিল তালুকদার।

গত ২৫ এপ্রিল ইউনিয়ন পরিষদ সাধারন নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। এতে দেশের ১৩৫ টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে মাদারীপুরের রাজৈর উপজেলার ৪ ইউপিতে বিনা প্রতিকে ও কালকিনির ২ ইউপিতে দলিয় প্রতিকে নির্বাচন অনুষ্ঠিত হবে। 

এনায়েতনগড় ও পূর্ব এনায়েতনগড় দলীয় প্রার্থীরা র্দীঘ বছর ধরে আ’লীগ রাজনিতি করে আসছেন এর মধ্যে এনায়েতনগড় ইউনিয়ন মনোনায়ন প্রাপ্ত প্রর্থী মোঃ সিরাজুল ইসলাম সরদার ছাত্রলীগ, যুবলীগ ও বর্তমানে ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালক করে আসছেন।

পূর্ব এনায়েতনগড় ইউনিয়নে মাহাবুব আলম দলিল তালুকদার ছাত্রলীগ,যুবলীগ ও বর্তমানে ইউনিয়ন আ’লীগের সক্রিয় নেতার দায়িত্ব পালক করে আসছেন। 

নৌকা প্রতীকে মনোনয়ন পেতে ২ ইউনিয়নে মোট ১১জন আওয়ামী লীগের প্রার্থী মনোনয়ন ফর্ম সংগ্রহ করেন। আগামী ১৭ মে মনোনায়ন দাখিলের শেষ দিন, ১৯মে যাচাই বাছাই, ২৬মে মনোনায়ন প্রত্যাহারের শেষ দিন এবং ১৫জুন ওই ২ইউ ইউনিয়নে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।