Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

বিএনপি থেকে অব্যাহতি নিবেন মেয়র সাক্কু

আব্দুল কাইয়ুম

মে ১৬, ২০২২, ০৬:৩২ পিএম


বিএনপি থেকে অব্যাহতি নিবেন মেয়র সাক্কু
ফাইল ছবি

দল থেকে অব্যাহতি নেব। মঙ্গলবার (১৭ মে) দল থেকে অব্যাহতি চাইবো। দল আমাকে অব্যাহতি দিক বা না দিক আমি কুমিল্লা সিটিতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচন করবো।
 
সোমবার (১৬ মে) বিকেল ৩টার দিকে কুমিল্লা সিটি করপোরেশনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক ও দুই বারের মেয়র মনিরুল হক সাক্কু।

তিনি বলেন, আমি যতটুকু শুনেছি বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করবে না। এ নিয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যোগাযোগ করিনি। আমি চিন্তা করেছি, দলের পদ থেকে অব্যাহতি নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহণ করবো। জনগণের স্বার্থে আমি এ সিদ্ধান্ত নিয়েছি।

মনিরুল হক সাক্কু বলেন, ‘তফসিল অনুযায়ী মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। তাই কালকেই দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরীর সঙ্গে দেখা করবো। রাবেয়া আপার মাধ্যমেই দল থেকে অব্যাহতি চাইবো।’

তিনি আরও বলেন, ‘দল আমাকে অব্যাহতি দিক বা না দিক আমি কুমিল্লা সিটিতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচন করবো। কারণ আমি গত দুই মেয়াদে বিপুল ভোটে এ সিটির মেয়র হিসেবে নির্বাচিত হয়েছি। 
 
উল্লেখ্য, তফসিল অনুযায়ী কুমিল্লা সিটি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৭ মে। মনোনয়নপত্র বাছাই ১৯ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৬ মে। প্রতীক বরাদ্দ ২৭ মে। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন।

আমারসংবাদ/এআই 

Link copied!