Amar Sangbad
ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

ম্যুরাল শিল্পী তোতন আর নেই

আল-আমিন, নীলফামারী

আল-আমিন, নীলফামারী

মে ১৭, ২০২২, ০৫:৩০ পিএম


ম্যুরাল শিল্পী তোতন আর নেই

জেলার ডোমার পৌরসভার ৩নং ওয়ার্ড সাহাপাড়া নিবাসী বিখ্যাত ম্যুরাল শিল্পী রঞ্জন কুমার সাহা তোতন আর নেই। 

সোমবার (১৬ মে) রাতে শহরের নিজ বাসভবনে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। ম্যুরাল শিল্পী তোতন সাহাপাড়া এলাকার প্রয়াত সুনিল কুমার সাহার একমাত্র ছেলে। মৃত্যুকালে তোতন মা, স্ত্রী, ১ ছেলে ১০ মাস বয়সী কন্যা মন্তান,বোনসহ অসংখ্যগুনগ্রাহী রেখে গেছেন। তোতনের মৃত্যুর সংবাদে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

তোতনের বন্ধু মাসুম জানান, তার অসুস্থ্য হওয়ার সংবাদ পেয়ে তার বাসায় গিয়ে দেখতে পাই সে বুকে হাত চেপে ধরে চিৎকার করছে। এ সময় আমরা কয়েকজন বন্ধু তাকে মোটর সাইকেলে করে স্থানীয় পালস ক্লিনিকে নিয়ে যাওয়ার সময় সে মারা যায়। 

ম্যুরাল শিল্পী তোতন বোড়াগাড়ী ইউনিয়ন পরিষদ ও ডোমার উপজেলা পরিষদে বঙ্গবন্ধুর ম্যুরাল তৈরি করে সকলের নজরে আসেন। তাছাড়া তার ফেসবুক পেইজে তিনি জীবনকথা নামে মিনি ডকুমেন্ট তৈরি করে সকলের প্রশংসা কুরিয়েছেন। মৃত্যুর কয়েকঘন্টা পুর্বেই সে দুটি ডকুমেন্ট তৈরি করেন। সোমবার রাতে বাটার মোড়ে চা খেতে এসে অসুস্থতা বোধ করলে সে বাড়ী চলে যায়। বাড়ী যাওয়ার কিছুক্ষন পরেই তার বুকের ব্যাথা বেড়ে যায়। 

মঙ্গলবার (১৭ মে) দুপুরে ডোমার মহাশস্মানে তার অন্তষ্টিক্রিয়া সম্পন্ন হয়। তোতনের মৃত্যুর সংবাদে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করে অনেকেই ফেসবুকের প্রোফাইল পিকচারে শোকগাথা কালো ছবি আপলোড করেন ভালোবাসার অনুভুতি প্রকাশ করেন। তার অকাল মৃত্যুতে ডোমার উপজেলা চেয়ারম্যান তোফায়েল আহমেদ ৩নং ওয়ার্ড কাউন্সিলর আখতারুজ্জামান সুমন, প্যানেল মেয়র সেলিম রেজা গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। 

আমারসংবাদ/কেএস