Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মুন্সিগঞ্জে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ-ভাঙচুর

মো. মাসুম বিল্লাহ

মে ২৩, ২০২২, ০১:১৬ পিএম


মুন্সিগঞ্জে আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ-ভাঙচুর

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মুন্সিগঞ্জ সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। ৬ থেকে ৭টি বাড়িঘর ভাঙচুর করা হয়েছে।

সোমবার (২৩ মে) ভোর ৬টায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় তিনজন গুলিবিদ্ধ সহ সাতজন আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

গুলিবিদ্ধ ৩ জন হলেন-মুন্সিকান্দি গ্রামের মৃত আলি বেপারীর ছেলে সিরাজুল বেপারী (৬৫), কংশপুরা গ্রামের মনজিল মোল্লার ছেলে হানিফা মোল্লা (৩৮), একই গ্রামের বাবুল হোসেনের ছেলে কামাল হোসেন (২৮)। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

আহত বাকিরা হলেন-পূর্ব মাকহাটি এলাকার সাজেদা বেগম (৭৫), মতিন ঢালী (৩০), মো. হোসেন (১৬) ও মো. রুবেল (১৮)। প্রাথমিক চিকিৎসা শেষে তাদের বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পূর্ব বিরোধের জের ধরেই স্থানীয় ইউপি চেয়ারম্যান রিপন পাটোয়ারী ও সাবেক ইউপি চেয়ারম্যান মহসিনা হক কল্পনার সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ ঘটে। উভয়পক্ষই গোলাগুলি চালিয়েছে। একইসঙ্গে সেখানকার ৬-৭টি বাড়িঘর ভাঙচুর করা হয়েছে।

সদর উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান মহসিনা হক কল্পনা গণমাধ্যমকে বলেন, আগামী বছরের ২৬ মার্চ মাকহাটি জিসি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা আছে। নির্বাচনে নিজ সমর্থককে এককভাবে জয়ী করতে প্রতিপক্ষ বেশ কয়েকদিন যাবৎ আমার সমর্থকদের মারধর করে আসছে। ভোররাতে তারাই মাকহাটি এলাকায় মাইকিং করে ককটেল বিস্ফোরণ করে ও গুলি ছোড়ে। ৬-৭টি ঘর ভাঙচুর করেছে। আমার ১০-১২ জন সমর্থককে মারধর করেছে। পুলিশকে অবগত করলেও এলাকায় তাদের তৎপরতা নেই।

মোল্লাকান্দি ইউপি চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিপন পাটোয়ারীকে একাধিকবার ফোন করলেও তিনি তা ধরেননি।

মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক গণমাধ্যমকে জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইউপি চেয়ারম্যান রিপন পাটোয়ারী ও সাবেক চেয়ারম্যান মহসিনা হক কল্পনার সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ বিষয়ে বিস্তারিত জানতে পুলিশ তা খতিয়ে দেখছে বলে জানান তিনি।

আমারসংবাদ/এআই 

Link copied!