Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনের জের

চকরিয়ায় রহমান বাহিনীর হাতে খুন দিনমজুর আমির হোসেন

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি 

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি 

মে ২৪, ২০২২, ০৬:৪১ পিএম


চকরিয়ায় রহমান বাহিনীর হাতে খুন দিনমজুর আমির হোসেন

কক্সবাজারের চকরিয়ায় বনের ত্রাস আবদুর রহমান বাহিনী প্রকাশ্যে কুপিয়ে ও গুলি করে আমির হোসেন (৪৫) নামে এক দিনমজুরকে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। ঘটনার সময় গোলাগুলি ও ধারালো অস্ত্রের ব্যবহার করে ত্রাস সৃষ্টি করে সন্ত্রাসীরা বীরদর্পে পালিয়ে যায়। উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ৩নং ওয়ার্ড ডুমখালী এলাকায় সোমবার রাত দশটার সময় ঘটেছে এ ঘটনা। হত্যাকাণ্ডে রয়েছে সদ্যসমাপ্ত ইউপি নির্বাচনের ইস্যুও। নিহত আমির হোসেন (৪৫) পূর্ব ডুমখালী গ্রামের মৃত কবির আহমেদের ছেলে। নিহতের সংসারে স্ত্রী, দুই ছেলে ১ কন্যা সন্তান রয়েছে।

নিহত আমির হোসেনের ভাগিনা নুরুল ইসলাম জানান, সোমবার রাত ৮টার দিকে তার মামা আমির হোসেনসহ তিনি মালুমঘাট স্টেশনে বাজার করা অবস্থায় স্থানীয় বনদস্যু আবদুর রহমান ও সালাহ উদ্দিন আমির হোসেনকে বিচারের কথা বলে ফোন করে ডুমখালী খেলার মাঠে ডেকে নিয়ে যায়। সেখানে ডুলাহাজারা ইউনিয়নের চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর এবং ইউপি সদস্য আব্দুস সালাম পূর্বে থেকেই উপস্থিত ছিলেন। এর পরেই কথামত আমির হোসেন তার ভাগিনা বাবুর মটর সাইকেল যোগে ডুমখালী খেলার মাঠে যান।

আমির হোসেনের ভাগিনা বাবু বলেন, খেলার মাঠে পৌঁছে মোটরসাইকেল থেকে নামা মাত্রই চেয়ারম্যান আদর ও মেম্বারের সামনে সন্ত্রাসী আবদুর রহমান ও সালাহউদ্দিনের নেতৃত্বে ধারালো কিরিছ দিয়ে কুপিয়ে আমির হোসেনকে কোপাতে থাকে। একপর্যায়ে আমির হোসেনের দুই হাত বেঁধে মাটিতে ফেলে দেয়। প্রাণ বাঁচাতে সেখান থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পেছন থেকে গুলি করে মৃত্যু নিশ্চিত করে। 

তিনি আরো বলেন, ঘটনার সময় মেম্বার আবদুস সালম বলতে থাকেন "সালাকে (আমির হোসেনকে) একে বারে মেরে ফেল" এই ঘটনা দেখে আমি জানের ভয়ে সেখান থেকে পালিয়ে এসেছি।

মঙ্গলবার (২৪ মে) বিকেলে নিহতের বাড়ির ওঠানে বিক্ষোভকালে আমির হোসেনের বড় ভাই আহমদ হোসেন বলেন, সদ্যসমাপ্ত ইউপি নির্বাচনে আমার ভাই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাসানুল ইসলাম আদরের পক্ষে ভোট না করায় চেয়ারম্যান আদর ও মেম্বার আবদুস সালাম পরিকল্পিত ভাবে আমার ভাই আমির হোসেনকে স্থানীয় ইউসুফ আলীর পুত্র হত্যাসহ একাধিক মামলার আসামি যুবদল নেতা আবদুর রহমান (৩০) ও ফরিদুল আলমের ছেলে সালাহউদ্দিন(২৭) ডেকে নিয়ে দিয়ে তার ভাই আমির হোসেনকে নির্মমভাবে কুপিয়ে ও গুলি করে হত্যা করেছে। আমি খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই বলে কান্নায় ভেঙে পড়েন আহমদ হোসেন।

নিহতের স্ত্রী ছখিনা ইয়াছমিন বলেন, তার স্বামী একজন নিরপরাধ লোক। স্বামীর ভোগ দখলীয় জমি জবর দখল ও সদ্যসমাপ্ত নির্বাচনী ইস্যুতে নির্বাচিত চেয়ারম্যান আদর ও মেম্বার আবদু সালামের নির্দেশে তার স্বামী আমির হোসেনকে ডেকে নিয়ে কুপিয়ে ও গুলি করে নির্মমভাবে হত্যা করা হয়েছে। তিনি কান্নাজড়িত কণ্ঠে প্রশাসনের কাছে স্বামী হত্যার বিচার চান।

জানতে চাইলে ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর বলেন, আমি ঘটনার সময় সেখানে উপস্থিত ছিলাম না, আমাকে ফাঁসানোর জন্য এসব কথা বলতেছে। 

চকরিয়া থানার পরিদর্শক (তদন্ত) জুয়েল ইসলাম জানান, নিহত আমির হোসের পিঠে দুটি গুলি ও মুখে দুইটি কোপের দাগ রয়েছে। ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার করে জেলা সদর হাসপাতালের ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। 

চকরিয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো: তফিকুল আলম বলেন, ঘটনার রহস্য উদঘাটনে পুলিশ কাজ করছে। ঘটনায় জড়িত যেই হোক কাউকে ছাড় দেওয়া হবেনা। জড়িতদের ধরতে পুলিশের একাধিক টিম মাঠে রয়েছে। তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আমারসংবাদ/কেএস 

Link copied!