Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

দুস্থ শিশুদের পাঠদানে সমাজকল্যাণ সচিব

মো. বাইজীদ হোসেন, টুঙ্গিপাড়া

মো. বাইজীদ হোসেন, টুঙ্গিপাড়া

মে ২৫, ২০২২, ০১:২৬ এএম


দুস্থ শিশুদের পাঠদানে সমাজকল্যাণ সচিব
গতকাল সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন-আমার সংবাদ

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসনকেন্দ্র পরিদর্শনে গিয়ে দুস্থ শিশুদের পাঠদান করালেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম। গতকাল মঙ্গলবার দুপুরে তিনি পুনর্বাসন কেন্দ্রের শিশুদের বিভিন্ন সুযোগ-সুবিধা ও পড়াশোনার খোঁজখবর নেন। 

এসময় সচিব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কনিষ্ঠ ছেলে শেখ রাসেল সম্পর্কে শিক্ষার্থীদের কাছে জানতে চান। শিক্ষার্থীরা বিস্তারিতভাবে সঠিক উত্তর না দিতে পারায় সচিব জাহাঙ্গীর আলম বঙ্গবন্ধু ও শেখ রাসেলের সম্পর্কে শিক্ষার্থীদের পাঠদান করান। এছাড়া সচিব শিক্ষার্থীদের গণিত বিষয়ে বিভিন্ন প্রশ্নও করেন। সে সমস্ত প্রশ্নের উত্তর শিক্ষার্থীরা শ্রেণিকক্ষের ব্ল্যাকবোর্ডে সমাধান করে দেখান। 

বঙ্গবন্ধুর আদর্শে বড় হওয়ার প্রত্যয় ব্যক্ত করে শিক্ষার্থীরা বলে, বঙ্গবন্ধু ও শেখ রাসেল সম্পর্কে বইতে পড়েছি। কিন্তু হঠাৎ জানতে চাওয়ায় প্রশ্নগুলোর উত্তর সঠিকভাবে দিতে পারিনি। তারপরও সচিবের কাছ থেকে বঙ্গবন্ধু ও শেখ রাসেলের সম্পর্কে জেনে আমাদের জ্ঞানের পরিধি আরও বৃদ্ধি পেয়েছে। তিনি আমাদের লেখাপড়া শিখে বড় হওয়ার উৎসাহ দিয়েছেন। এছাড়া বিভিন্ন সহযোগিতার আশ্বাস দিয়েছেন। 

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন : সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে পবিত্র ফাতেহা পাঠ করে বঙ্গবন্ধুসহ মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদের রুহের মাগফিরাত কামনা এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেন। 

এ সময় সমাজসেবা অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) কামরুজ্জামান, সমাজসেবার ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোজাম্মেল হক, গোপালগঞ্জ সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক হারুন অর রশিদ, টুঙ্গিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম হেদায়েতুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলামসহ সমাজসেবা অধিদপ্তরের বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Link copied!