Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

 চাঁপাইনবাবগঞ্জে নিরাপদ আম উৎপাদন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

মে ২৫, ২০২২, ০৬:১৪ পিএম


 চাঁপাইনবাবগঞ্জে নিরাপদ আম উৎপাদন বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত

চাঁপাইনবাবগঞ্জে নিরাপদ উপায়ে আম উৎপাদন, সংগ্রহ, পাকানো, পরিবহন ও বাজারজাতকরণ বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা পর্যায়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (২৫ মে) নবাবগঞ্জ ক্লাব মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। 

জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এ কর্মশালার আয়োজন করে। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় এই কর্মশালার আয়োজন করা হয়। 

জেলা প্রশাসক এ কে এম গালিভ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন-বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. খুরশীদ ইকবাল রেজভী এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক এবং জনস্বাস্থ্য ও পুষ্টি বিভাগের সদস্য মঞ্জুর  মোর্শেদ আহমেদ।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন চাঁপাইনবাবগঞ্জে আঞ্চলিক উদ্যোনতত্ত্ব গবেষণা কেন্দ্রের মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. মোখলেসুর রহমান। 

আলোচনায় অংশ নেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মুহাম্মদ নজরুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা শামীম আহমেদ। 

কর্মশালায় বক্তারা বলেছেন, জনস্বাস্থ্য যেন হুমকির মুখে না পড়ে সে জন্য উত্তম কৃষি চর্চা (গ্যাপ) অনুসরণ করে আমসহ অন্যান্য খাদ্য দ্রব্য উৎপাদন ও বাজারজাত করতে হবে।

আমারসংবাদ/এআই 

Link copied!