Amar Sangbad
ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

বাঁশের সেতুতে দুর্ভোগ কমলো এলাকাবাসীর

    কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি 

  কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি 

জুন ১৬, ২০২২, ০৩:৪৩ পিএম


বাঁশের সেতুতে দুর্ভোগ কমলো এলাকাবাসীর

এই নদীর উপর বহুবছর আগে নির্মিত হয়েছিল একটি ছোট্ট ব্রীজ। নেত্রকোনার কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ী আমতলা ইউনিয়নের বেতাই নদী থেকে বেড়িয়ে আসা শাখা নদীতে রোয়াইলবাড়ী-আঠারবাড়ী সড়কের তাঁতিপাড়া ব্রীজটি স্বাধীনতার বহুপূর্বে নির্মিত হয়েছিল।

পরবর্তীতে গত দুই বছর পূর্বে ব্রীজটি চলাচলের জন্য সম্পূর্ণ অনপুযোগী হয়ে যাওয়ায় ব্রীজটি ভেঙে ফেলা হয়। এতে করেই এই এলাকার মানুষ চরম দুর্ভোগে পড়েন। 

স্থানীয় লোকজন সাংবাদিকদের জানান, এই রাস্তা দিয়ে প্রতিদিন অটোরিক্সা, সিএনজি, ট্রলি, পিকাপভ্যানসহ মোটরসাইকেল যাতায়াত করে।

এছাড়াও স্কুল, মাদ্রাসার শিক্ষার্থীরা বাইসাইকেলে যাতায়াত করেন সকাল-বিকাল।এই সমস্ত যানবাহন ও শিক্ষার্থীদের দুর্ভোগ যখন চরমে। তখনি কিছুটা হলেও দুর্ভোগ কমেছে বাঁশের তৈরি এই সেতুটিতে এলাকাবাসীর।

প্রায় ৭০ হাজার টাকা ব্যয় করে এই বাঁশের সেতু তৈরি করেছেন স্থানীয় রোয়াইলবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান আকন্দ।

চেয়ারম্যান সাংবাদিকদের জানান, এক সপ্তাহ পূর্বে ব্যক্তিগতভাবে প্রায় ৭০ হাজার টাকা ব্যয় করে ইউনিয়নবাসীর উপকারের জন্য বাঁশ দিয়ে সেতু করে দেন। এতে অন্তত হালকা যানবাহনও লোকজন ভালভাবে যাতায়াত করতে পারছে।

এদিকে স্থানীয় লোকজন অস্থায়ী সেতুর পরিবর্তে স্থায়ীভাবে ব্রিজ নির্মাণের দাবী জানিয়েছেন। 

এ ব্যাপারে এলজিইডির কেন্দুয়া উপজেলা প্রকৌশলী মোজাম্মেল হোসেন সাংবাদিকদের জানানা, রোয়াইবাড়ি ইউনিয়নের তাঁতিপাড়ার এই ব্রীজটি নির্মাণের জন্য ইস্টিমিট তৈয়ার করে ঢাকার এলজিইডি ভবনে পাঠিয়েছিলাম। কিন্তু এই অর্থ বছরে হবে না বলে আবেদনটি ফেরত আসে। তবে আগামী অর্থ বছরে ব্রীজটি হবে বলে আমরা আশাবাদী।

আমারসংবাদ/এআই