Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

এসিল্যান্ড ইজাজুলের সাঁড়াশি অভিযান, ৮ মাসে ১২ লাখ টাকা জরিমানা 

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

জুন ২১, ২০২২, ০২:৩৪ পিএম


এসিল্যান্ড ইজাজুলের সাঁড়াশি অভিযান, ৮ মাসে ১২ লাখ টাকা জরিমানা 

বরিশালের বাকেরগঞ্জে অনিয়মের বিরুদ্ধে উপজেলা প্রশাসন সাঁড়াশি অভিযানে নেমেছে। অবৈধ বালুখোকো সিন্ডিকেট, অবৈধ ক্লিনিক ব্যবসায়ী, অবৈধ ইটভাটা ও অবৈধ কারবারীরা বেপরোয়া হয়ে উঠায় উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুজর মোঃ ইজাজুল হক বাকেরগঞ্জ উপজেলায় যোগদানের পর ফাটাকেস্টর ভূমিকায় এ্যাকশনে নেমেছেন। 

তিনি ২০২১ সালের ১ সেপ্টেম্বর এ উপজেলায় যোগদান করে ৮ মাসে ১২ লক্ষধিক টাকা জরিমানা আদায় করেছেন এবং বিভিন্ন ধারায় ৫ জনকে কারাদন্ড প্রদান করেছেন।

সুশিল সমাজের ভাষ্য মতে, এর আগে কোন এসিল্যান্ড বাকেরগঞ্জ উপজেলা থেকে অল্প সময়ে সরকারি কোষাগারে এত টাকা রাজত্ব জমা দিতে পারেননি। 

উপজেলা প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে এলাকায় বালুখোকো সিন্ডিকেট অবৈধভাবে বালু উত্তোলন, লাইসেন্স ছাড়াই ক্লিনিক ব্যবসায়ীরা ক্লিনিক চালানো, ইটভাটায় অবৈধভাবে কাঠ পুড়িয়ে পরিবেশ দূষন ও অবৈধ কারবারীরা লাইসেন্স ছাড়াই মালামাল মজুদ করে জমজমাট ব্যবসা চালিয়ে যাচ্ছে। এ অভিযোগে নড়েনড়ে বসে উপজেলা প্রশাসন। 

তাদের এসব অনিয়মের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয় এসিল্যান্ড আবুজর মোঃ ইজাজুল হক। তাই তিনি গত ৮ মাসে দন্ডবিধি, ভোক্তা অধিকার আইন, করাত কল, ডেন্টাল ও ক্লিনিক, ইটভাটা নিয়ন্ত্রণসহ বিভিন্ন ধারায় উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ১২ লক্ষাধিক টাকা জরিমানা আদায় করেছেন।

উপজেলা সহকারী কমিশনার ভূমি আবুজর মোঃ ইজাজুল হক বলেন, উপজেলার কোথাও কোন অনিয়মের খবর পেলেই অপরাধীদের মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা এবং কারাদন্ড দিয়ে জেল হাজতে পাঠানো হবে। তার এ মোবাইল কোর্ট চলমান থাকবে বলেও তিনি উল্লেখ করেন।

কেএস